আয়াক্স থেকে ডেস্টকে বার্সায় আনছেন কোম্যান

83

রোনাল্ড কোম্যান বার্সেলোনার নতুন কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর চেষ্টা চালিয়ে যাচ্ছেন আয়াক্সের খেলোয়াড়দের ক্যাম্প ন্যুয়ে নিয়ে আসতে। এবার তিনি হাত বাড়িয়ে দিয়েছেন ডাচ ক্লাবটির রাইট-ব্যাক সের্জিনো ডেস্টের দিকে।

২০ মিলিয়ন ইউরোর চুক্তি করার আগে ১৯ বছর বয়সী মার্কিন এই ফুটবলার ইতোমধ্যে বার্সার মেডিক্যাল পরীক্ষাও দিতে যাচ্ছেন জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

ডেস্ট বেড়ে উঠেছেন আয়াক্স একাডেমিতে। ২০১৯ সালে ডাচ চ্যম্পিয়নদের সিনিয়র জার্সিতে অভিষেক হয় তার। জন্ম নেদারল্যান্ডসে হলেও তিনি খেলেছেন যুক্তরাষ্ট্রের যুব ও সিনিয়র লেভেলে।

তরুণ ডিফেন্ডারের সঙ্গে চুক্তির ব্যাপারে কোম্যান বলেন, ‘সের্জিনো মেডিক্যাল দিচ্ছে, তার এখন প্রয়োজন চুক্তিতে স্বাক্ষর করা। তবে তার চুক্তির ব্যাপারে সবকিছু নিশ্চিত। ’

এর আগে ডাচ কোচ স্বদেশি ফরোয়ার্ড মেমফিস ডিপে’কে ক্যাম্প ন্যুয়ে আনার চেষ্টা করেছিলেন, এমন গুঞ্জন শোন গিয়েছিল। অবশ্য ২৬ বছর বয়সী তারকার বার্সায় আসার আলোচনা এখনও শেষ হয়ে যায়নি। ডিপের সঙ্গে চুক্তির ব্যাপারে তার ক্লাব লিওঁ একটা ডেডলাইনও দিয়েছে।

ইতোমধ্যে বার্সায় আছেন আয়াক্সের সাবেক মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং। কোম্যানের অধীনে নেদারল্যান্ডসের জাতীয় দলের হয়েও খেলেছেন তিনি। আয়াক্সের সাবেক কোচের কাছে ডিপেও ছিলেন নির্ভরযোগ্য তারকা।