আরেকটি ঝলক শচিনপুত্রের

422

যত দিন যাচ্ছে, ভারতের কিংবদন্তি ক্রিকেটের শচিন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকার ততই ক্রিকেট মাঠে পারফরম্যান্স দিয়ে নিজেকে মেলে ধরছেন। অনূর্ধ্ব-১৯ কুচবিহার ট্রফিতে আবার এক ইনিংসে পাঁচ উইকেট নিয়ে মুম্বাইকে জেতালেন বাঁ-হাতি অলরাউন্ডার।
২০ দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মত এমন কৃতিত্ব দেখালেন টেন্ডুলকার জুনিয়র। এর আগে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ড্র ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৯৫ রান খরচ করে পাঁচ উইকেট নিয়েছিলেন অর্জুন। এবার রেলওয়েজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৪৪ রানে পাঁচ উইকেট দখল করলেন তিনি।
গোটা আসরের বল হাতে কারিশমা দেখাচ্ছেন অর্জুন। মাঝে আসামের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৪৪ রানে চার উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন অর্জুন। এই নিয়ে টুর্নামেন্টের চার ম্যাচে ১৬টি উইকেট যোগ হলো তার নামের পাশে।
অর্জুনের দুরন্ত বোলিংয়ের সুবাদেই রেলওয়েজকে এক ইনিংস ও ১০৩ রানে পরাজিত করে মুম্বাই? যদিও ব্যাট হাতে তেমন একটা ছাপ রাখতে পারেননি তিনি। সাত নম্বরে ব্যাট করতে নেমে ২১ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলে তিনি বুঝিয়ে দেন, দারুণ একজন অলরাউন্ডার হওয়ার পথেই আছেন তিনি।
মুম্বাইয়ের করা ৩৮৯ রানের জবাবে রেলওয়েজের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৫০ রানে। ফলোঅনের বোঝা নিয়ে ব্যাট করতে নেমে আরো করুণ পরিণতি বরণ করে নিতে হয় তাদের। মাত্র ১৩৬ রানেই গুটিয়ে যায় তারা।