আরও ৪ বছর ম্যানচেস্টার ইউনাইটেডে রোমেরো

452

আর্জেন্টিনার গোলরক্ষক সের্হিও রোমেরোর সঙ্গে চার বছরের নতুন চুক্তি করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চুক্তি আরও এক মৌসুম বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।
রোববার ৩০ বছর বয়সী এই গোলরক্ষকের সঙ্গে নতুন চুক্তি করার খবর জানান ইউনাইটেড কোচ জোসে মরিনিয়ো। ক্লাবটির সঙ্গে রোমেরোর আগের চুক্তি শেষ হতে বাকি ছিল আর এক বছর।
২০১৫ সালে ফ্রি ট্রান্সফারে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দেন রোমেরো। এরইমধ্যে দলটির প্রথম পছন্দের গোলরক্ষক দাভিদ দে হেয়ার নির্ভরযোগ্য বিকল্প হিসেবে নিজেকে প্রমাণ করেছেন তিনি।
সবশেষ মৌসুমে ইউনাইটেডের ইউরোপা লিগ জয়ে ভালো অবদান ছিল রোমেরোর। দলটির শুরুর একাদশে থেকে খেলেছেন ১২টি ম্যাচ, ছিলেন আয়াক্সের বিপক্ষে ফাইনালেও। সব ধরনের প্রতিযোগিতা মিলে খেলেন ১৮টি ম্যাচ।
ইউনাইটেডের ওয়েবসাইটে মরিনিয়ো বলেন, “সের্হিও দারুণ একজন গোলরক্ষক। সে ভালো একটি মৌসুম কাটিয়েছে এবং তার পারফরম্যান্স ছিল অসাধারণ। বিশেষ করে আমাদের ইউরোপা লিগের সাফল্যে।”
“সের্হিওর এই চুক্তি প্রাপ্য। গুরুত্বপূর্ণ এই দায়িত্বে সের্হিও ও দাভিদকে পাওয়াটা ইউনাইটেডের জন্য দারুণ কিছু।”
ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির সঙ্গে নতুন চুক্তিতে রোমেরো নিজেও রোমাঞ্চিত। নতুন মৌসুমে দলকে সহযোগিতা করতে মুখিয়ে আছেন তিনি।
“নতুন চুক্তি করতে পারায় আমি খুবই খুশি। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবটিতে কে-না থাকতে চায়?”
সংবাদ মাধ্যমে গুঞ্জন, দে হেয়াকে বড় অংকের অর্থে দলে নিতে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ। এর মাঝেই রোমেরোর সঙ্গে নতুন চুক্তি করলো ইউনাইটেড।
রোমেরো ক্লাবে দ্বিতীয় পছন্দের হলেও জাতীয় দল আর্জেন্টিনার প্রথম পছন্দের গোলরক্ষক। রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে এখন পর্যন্ত দলটির খেলা ১৪ ম্যাচের সবকটিতেই শুরুর একাদশে ছিলেন তিনি।