আমার ভক্তদের ৬০ ভাগ বাংলাদেশের

187

‘আমরা কিন্তু একটা দেশের রাজ্য (পশ্চিমবঙ্গ)। আর বাংলাদেশ হচ্ছে দেশ। ফেসবুক ও অন্যান্য মাধ্যমে বুঝতে পারি, আমার ভক্তদের ৬০ ভাগ বাংলাদেশের। আমি খুবই রোমাঞ্চিত।’
কথাগুলো ভারতের কলকাতার চিত্রনায়িকা নুসরাতের। এবারের ঈদুল আজহায় কলকাতায় মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর ‘নাকাব’ ছবিটি। ছবিতে তিনি অভিনয় করেছেন বাংলাদেশের সুপারস্টার চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে।
‘নাকাব’ ছবিটি ঈদের পরপরই বাংলাদেশেও মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। সেভাবেই সব প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি।
কলকাতার প্রথম সারির নায়িকা নুসরাত এবারই প্রথম বাংলাদেশের জনপ্রিয় নায়ক শাকিব খানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন। শাকিব ও নুসরাতের ছবিটি ঈদুল আজহায় পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। আর সাফটার (আমদানি চুক্তি) আওতায় ঈদের পরে বাংলাদেশে মুক্তি পাবে।
বাংলাদেশের যখন ‘নাকাব’ ছবিটি মুক্তি পাবে, তখন ঢাকায় আসার পরিকল্পনা আছে নুসরাতের। কলকাতার একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।
নুসরাতের ঢাকায় আসার সম্ভাবনার কথা জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজও জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের বড় উৎসবে ভারতীয় ছবি মুক্তি দেওয়া যাবে নাÑএমনটাই নির্দেশ রয়েছে আদালতের। সে জন্য ঈদের পরপরই ‘নাকাব’ মুক্তির জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে। মুক্তির আগে বড় পরিসরে প্রচার চালানো হবে। সেই প্রচারে অংশ নিতেই ঢাকায় আসবেন নুসরাত। এটি হবে তাঁর প্রথম ঢাকায় আসা।
নুসরাত বলেন, ‘বাংলাদেশের দর্শক ভীষণ ভালোবাসতে পারে। তবে খুব জাজমেন্টাল। আমার ফ্যান পেজে যারা যুক্ত আছে, তাদের মধ্যে ৬০ ভাগই বাংলাদেশের ভক্ত। এটা আমার জন্য দারুণ একটা ব্যাপার। একটা রাজ্যের নায়িকা হয়েও অন্য একটা দেশের ভক্তদের কাছে প্রিয় হওয়াটা বেশ রোমাঞ্চকর ব্যাপার। বাংলাদেশের ভক্তরা আমার বিভিন্ন পোস্টে তাদের মতামত জানায়। সময় পেলে আমি দেখি, উত্তর দিই। প্রথমবার যখন আমার ছবি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে, তাদের সঙ্গে দেখা করার সুযোগটা হারাতে চাই না।’
‘নাকাব’ ছবিতে নুসরাতের সহশিল্পী শাকিব খান। বাংলাদেশের এই নায়কের সঙ্গে কাজের বাইরে খুব একটা আলাপ নেই নুসরাতের। তবে শাকিব সম্পর্কে বেশ ভালো ধারণাই পোষণ করেন তিনি। বললেন, ‘শাকিব খান খুবই শান্ত। কাজের বাইরে আমরা আড্ডা দেওয়ার খুব একটা সুযোগ পাইনি। তবে আমার যেটা মনে হয়েছে, কাজের ব্যাপারে শাকিব খুবই আন্তরিক। দুই-তিনবার মহড়া করতাম, এরপর শর্ট দিয়ে দিতাম।’
‘নাকাব’ পরিচালনা করেছেন রাজীব কুমার বিশ্বাস। আগে এই পরিচালক ‘পাওয়ার’, ‘পাগলু’, ‘বিন্দাস’, ‘খোকা ৪২০’ ছবিগুলো নির্মাণ করেন।
ভৌতিক গল্পের ছবি ‘নাকাব’-এ শাকিব ও নুসরাত ছাড়া অভিনয় করেছেন সায়ন্তিকা ব্যানার্জি, রুদ্রনীল ঘোষ প্রমুখ।
ইতিমধ্যে ‘নাকাব’ ছবির প্রথম গান ‘তোর হাঁটাচলা’ প্রকাশ করা হয়েছে। তার আগে প্রকাশ হয়েছিল ‘নাকাব’-এর ফার্স্ট লুক।