আবাহনীকে আরও পেছনে ফেলল কিংস

48

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের চার রাউন্ড শেষে ঢাকা আবাহনী বসুন্ধরা কিংসের চেয়ে পাঁচ পয়েন্ট পিছিয়ে ছিল। আজ (বুধবার) দু’দলের মুখোমুখি দেখায় কিংসের জয়ে ঢাকা আবাহনী পিছিয়ে পড়ল আরও আট পয়েন্ট ব্যবধানে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ২-০ গোলে ঢাকা আবাহনীকে হারিয়েছে। পাঁচ ম্যাচ শেষে কিংস পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। সমান ম্যাচে আবাহনীর পয়েন্ট মাত্র ৭। ঘরোয়া ফুটবলের মূল দ্বৈরথ চলে এখন ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যে। পাঁচ ম্যাচেই আট পয়েন্টের ব্যবধান হওয়ায় শিরোপার দৌড়ে অনেকটাই এগিয়ে গেল টানা চার বার প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কিংস। শিরোপার লড়াইয়ে থাকতে হলে আবাহনীকে আজ জিততেই হতো। নিজেদের হোম ম্যাচে আবাহনী উল্টো কিংসের বিপক্ষে হেরে বসেছে। দুই অর্ধে একটি করে গোল হজম করে স্বাগতিকরা। কিংসের হয়ে দুই ব্রাজিলিয়ান রবসন ও মিগুয়েল গোল করেছেন।

এর আগে খেলার দ্বাদশ মিনিটে গোলের সুযোগ তৈরি করেছিল আবাহনী। রহমত মিয়ার থ্রো-ইন পেয়ে মোহাম্মদ হৃদয় ডান প্রান্ত থেকে মাপা ক্রস নেন। সেখান থেকে ওয়াশিংটনের জোরালো হেড গোল লাইন অতিক্রম করার মুহূর্তে গোলরক্ষক আনিসুর রহমান জিকো বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দেন নিশ্চিত গোল। পরে ২৩ মিনিটে কিংসও একটি সুযোগ মিস করে। অধিনায়ক রবিনহোর প্রায় বাইলাইন থেকে করা ক্রসে রাকিব লাফিয়ে ওঠে লক্ষ্যে হেড নিলেও গোলরক্ষক শহিদুল আলম সোহেল দারুণ চেষ্টায় গোল সেভ করেন। ২৬তম মিনিটে অধিনায়ক রবিনহোর গোলে লিড নেয় কিংস। ব্রাজিলিয়ান মিগুয়েলের কর্নারে দোরিয়েলটনের হেডে রবিনহো ওভারহেড কিকে গোলরক্ষককে পরাস্ত করেন। বিরতির আগে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ মিস করে কিংস। অধিনায়ক রবিনহোর পাসে দোরিয়েলটন বক্সে ঢুকে নেওয়া জোরালো শট পোস্টে প্রতিহত হয়।

বিরতির পর আবাহনী সমতা আনতে মরিয়া ছিল। বেশ কয়েকটি আক্রমণও করেছিল ক্রুসিয়ানীর শিষ্যরা। গোলরক্ষক জিকো দুর্দান্ত কয়েকটি সেভ করে কিংসকে ম্যাচে রাখেন। ৭২ মিনিটে কিংসের তিন ব্রাজিলিয়ান প্রতিপক্ষের বক্সের সামনে বল দেওয়া-নেওয়া করতে করতে আদায় করেন দ্বিতীয় গোল। দুই গোলে পিছিয়ে পড়েও আবাহনী সর্বাত্মক চেষ্টা করেছে খেলায় ফেরার। তবে কাঙ্ক্ষিত গোল না পাওয়ায় হারের তিক্ততা নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।বসুন্ধরা কিংস আবাহনী ম্যাচের আগে রেফারিং নিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছিলেন। আজকের ম্যাচে দুই দলের খেলোয়াড়রা মেজাজ হারিয়েছেন ক্ষণে ক্ষণে। রেফারি নাসির কয়েক বার কার্ড প্রদর্শন করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছেন। রেফারির সিদ্ধান্ত নিয়ে অবশ্য কোনো বিতর্ক তৈরি হয়নি এই ম্যাচে।