আপনাদের দাবি এই বছরেই সম্পন্ন করা হবে : রেলমন্ত্রী

131

চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করা হয়েছে। টানা চতুর্থবারের মতো এই স্পেশাল ট্রেনটি চালু হলো। বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে বাঁশিতে ফু দিয়ে ও পতাকা নাড়িয়ে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি।
এর আগে উদ্বোধন উপলক্ষে স্টেশন চত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, আপনারা (চাঁপাইনবাবগঞ্জবাসী) কিছু দাবি দিয়েছেন, সেগুলো এই বছরেই সম্পন্ন করে দেব। নাচোলে অবকাঠামোগত যেগুলো কাজ আছে, সেগুলো করে দেব। রহনপুর থেকে যে ট্রেনটি চলত তা জুলাই মাসের মধ্যে এবং আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে শাটল ট্রেনগুলোও চালু করা হবে বলে জানান তিনি।
নূরুল ইসলাম সুজন বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষের কথা চিন্তা করে ২০২০ সালে আমরা প্রথমবারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করি। তিনি বলেন, ইলিশের বাড়ি বলতে আমরা যেমন চাঁদপুর বুঝি, তেমনি আম বলতে আমরা চাঁপাইনবাবগঞ্জকে বুঝি।
রেলমন্ত্রী বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ দাবি দেন নাই যে, এখান থেকে ম্যাংগো স্পেশাল ট্রেন দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই এই ট্রেন দেয়া হয়েছে। তিনি বলেন, দেশকে কিভাবে গড়ে তুলবেন, মানুষের কাছে কিভাবে সেবা পৌঁছে দিবেন মাননীয় প্রধানমন্ত্রী সেটা নিয়ে ভাবেন। তাঁর নির্দেশেই আমরা চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের ব্যবস্থা করে দিয়েছি। তিনি আরো বলেন, এখানে বনলতা এক্সপ্রেস ট্রেনে পানি ভরা, ধোয়ার কোনো ব্যবস্থা ছিল না। আমরা সেটাও করে দিয়েছি। এ সময় তিনি রেলওয়ে স্টেশনের ফুটওভার ব্রিজে ছাউনি করে দিবেন বলে জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সভাপতির বক্তব্যে তিনি বলেন- মাননীয় মন্ত্রী আজকে চাঁপাইনবাবগঞ্জে এসেছেন এখানকার মানুষের আম নিয়ে যে সম্ভাবনা, সেটিকে কাজে লাগাতে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রত্যেকটি ক্ষেত্রে ভর্তুকি প্রদান করছেন। আমচাষিদের সার প্রয়োজন হয়, সেখানেও তিনি ভর্তুকি দিচ্ছেন। আমাদের চিন্তা করতে হবে এক কেজি ধান হাতে নিলে তার অর্ধেকই ভর্তুকি। তিনি বলেন, প্রত্যেকটি ক্ষেত্রে জনগণকে সুখী রাখতে চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। জেলা প্রশাসক বলেন, সকল পৌরসভায় ওএমএসের চাল টিসিবিসহ ১৩৬ প্রকারের নিরাপত্তা বেষ্টনীর সকল কিছুতেই তিনি সহায়তা করছেন। করোনাকালীন সহায়তা করা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
এসময় আরো বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন।