আগাম নির্বাচনের দাবিতে ইমরানের লং মার্চ

85

আগাম নির্বাচনের দাবিতে লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতাকর্মীদের নিয়ে এ লং মার্চ শুরু করেন তিনি।

ডন অনলাইন জানিয়েছে, এর আগে ২৫ মে লং মার্চ করেছিলেন ইমরান। এবারের লং মার্চের দাবি প্রসঙ্গে এক ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, পাকিস্তানের সত্যিকারের স্বাধীনতা ফিরিয়ে আনতেই তার এই কর্মসূচি।

লং মার্চ শুরুর আগে লাহোরের স্বাধীনতা চত্ত্বরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইমরান। এসময় তিনি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টিলিজেন্সের (আইএসআই) প্রধানের তীব্র সমালোচনা করেন।

বৃহস্পতিবার বিরল ও নজিরবিহীন সংবাদ সম্মেলনে আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আনজুম বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার সরকারের জন্য সেনাবাহিনীর কাছে ‘অবৈধ ও অসাংবিধানিক’ সমর্থন চেয়েছিলেন।

এর জবাব দিতে গিয়ে ইমরান খান বলেছেন, ‘আইএসআইয়ের মহাপরিচালক মনোযোগ দিয়ে শুনুন, আমি যে জিনিসগুলি জানি, আমি প্রতিষ্ঠান ও দেশের স্বার্থে নীরব রয়েছি। আমি আমার দেশের ক্ষতি করতে চাই না। যখন আমরা প্রতিষ্ঠানের সমালোচনা করি, তখন তা গঠনমূলক এবং আপনাদের উন্নতির জন্য। আমি আবার বলছি, আমি অনেক কিছু বলতে পারি এবং আপনার জবাব দিতে পারি। কিন্তু আমি চাই না প্রতিষ্ঠানগুলো দুর্বল হয়ে পড়ুক।’