অস্ট্রেলিয়ার পেস আক্রমণ এ্যাশেজের আগে প্রস্তুত

252

ইনজুরি কাটিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। নিউ সাউথ ওয়েলসের হয়ে আগামি শুক্রবার সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচ দিয়ে খেলায় ফিরছেন তিনি।
ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সময় পায়ের পাতার ইনজুরিতে পড়ায় গত জুন মাস থেকে মাঠের বাইরে আছেন বাঁ-হাতি এ ফাস্ট বোলার।
নিজ মাঠে আগামি নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে শুরু এ্যাশেজ সিরিজের আগে স্টার্ক ও হ্যাজেলউড প্রথম শ্রেণীর ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ ডেভিড সাকের।
ভারতের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেয়া পেস তারকা প্যাট কামিন্সও তাদের সঙ্গে যোগ দেবেন।
সাকের সাংবাদিকদের বলেন, ‘তিন ফাস্ট বোলারই খেলবেন এবং আমরা দেখব তারা কি অবস্থায় আছেন। শেফিল্ড শিল্ডের তিন ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়া দলের অবস্থা নির্ধারণ করা হবে এটা সকলের জন্যই খুব ভাল হবে।
‘প্রথম টেস্ট খেলার জন্য জস হ্যাজেলউড প্রস্তুত। স্টার্কের অবস্থারও বেশ উন্নতি হয়েছে এবং প্যাটি অবশ্যই খেলবে।’
২০১৩-১৪ মৌসুমের এ্যাশেজ সিরিজে হোয়াইটওয়াশ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা মিচেল জনসনের জায়গায় দলের ফাস্ট বোলিংয়ের নেতৃত্ব দিয়ে আসছেন স্টার্ক।
ডেইলি টেলিগ্রাফ পত্রিকাকে সাকের বলেন, ‘সত্যিকারার্থেই আমাদের নিখাদ একটি আক্রমণ ভাগ রয়েছে এবং তারা একে অপরের পরিপূরক। যেমন আমি না পারলে আমাদের প্যাট কামিন্স আছে। যিনি ভাল বাউন্সার মারতে সক্ষম। আছে হ্যাজেলউড। যিনি লেন্থ লাইনে অত্যন্ত ধারাবাহিক।’
‘এটা অনেকটা জনসনের নেতৃত্বাধীন আক্রমণ বিভাগের মতোই।’
শিরোপাধারী ইংল্যান্ডের বিপক্ষে ২৩ নভেম্বর ব্রিসবেনের ম্যাচ দিয়ে পাঁচ টেস্টের সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া।