01713248557

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

আগামী মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজকে সামনে রেখে টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। যদিও সেই দলে জায়গা পাননি দুজন মিলে ৪০০ এর অধিক ম্যাচ খেলা জনি বেয়ারস্টো ও মঈন আলী।

অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের ভরাডুবির পর তারা নতুন করে দল গোছাতে চাইছে। সে কারণেই নতুনদের সুযোগ দিচ্ছে। গেল মাসে সীমিত ওভারের কোচ ম্যাথিউ মটসকে ছাটাই করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এবার বেয়ারস্টোর পাশাপাশি মঈন আলীকেও দলের বাইরে রাখলো।

জস বাটলারের সহকারী মঈনের বয়স এখন ৩৭। অন্যদিকে বেয়ারস্টোর বয়স ৩৫। তাদের দুজনেরই আন্তর্জাতিক ক্যারিয়ার পড়তির মুখে। তাদের জায়গায় নতুনদের সুযোগ দিতে চাচ্ছে বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষের এই দলে নতুন মুখ জায়গা পেয়েছে পাঁচজন। তার মধ্যে বাহাতি পেসার জশ হাল, অলরাউন্ডার জ্যাকব বেথেল ও পেসার জন টার্নার উল্লেখযোগ্য। তারা টি-টোয়েন্টি ও ওয়ানডে উভয় দলে সুযোগ পেয়েছেন। এছাড়া ড্যান মসলি ও জর্ডান কক্স জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলে।

টি-টোয়েন্টি স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কুরান, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মসলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও জন টার্নার।

ওডিআই স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি ও জন টার্নার।