অবৈধ ইটভাটা বন্ধে আরো কঠোর হচ্ছে প্রশাসন

152

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১২-০৫-২০১৯) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন কমিটির উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ ৩৩৮ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসিসহ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার, সদর উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমান, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ কমিটির অন্য সদস্যবৃন্দ। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁওসহ উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন- জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মধ্যে যে তারুণ্য বিরাজ করছে তাতে আমি খুবই আশাবাদী যে একটি আদর্শ জেলা হিসেবে চাঁপাইনবাবগঞ্জকে গড়ে দোলা সহজ হবে। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসাররা আরো যুবক; কাজেই আমরা সঠিক সময়ে কাক্সিক্ষত উন্নয়ন করতে সক্ষম হবো।
সভায় অবৈধ ইটভাটা বন্ধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় এবং অবৈধ ইটভাটা বন্ধসহ বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়াও মহামান্য হাইকোর্টের আদেশ অনুযায়ী আম পাকানোর ক্ষেত্রে রাসায়নিক ব্যবহার না করার বিষয়টি আবারো তুলে ধরেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।