অনেক ভুল করেছি আমরা : রিয়াল অধিনায়ক

200

লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনা থেকে অনেক পিছিয়ে পড়ায় নিজেদেরই ভুলগুলোকেই দায়ী করছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস।
সবশেষ শনিবার রাতে লেভান্তের সঙ্গে ড্র করে আরও পয়েন্ট হারায় দলটি। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ২-২ ড্র করে ফিরে তারা। ২১ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে জিনেদিন জিদানের দল। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৭। রোববার এস্পানিওলের মাঠে কাতালান ক্লাবটি জয় পেলে চির প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে রিয়ালের ব্যবধান হবে ২১ পয়েন্টের। যতটা সম্ভব পয়েন্ট টেবিলের উপরে থেকে লিগ শেষ করাই এখন রিয়ালের লক্ষ্য বলে জানালেন রামোস। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ ও মৌসুমের বাকি সময়টায় ভুলগুলো শুধরে আগের অবস্থায় ফিরতে চান লা লিগায় প্রথম ডিফেন্ডার হিসেবে টানা ১৪ মৌসুমে গোল করা এই স্প্যানিশ।
“এই ব্যবধান স্বাভাবিক না। আমরা কিছু ভুল করেছি। কিছু ম্যাচে আমরা অনেক পয়েন্ট ছেড়েছি, যেগুলো আমাদের নিয়ন্ত্রণই ছিল। এটা আমাদের বাজে বছরগুলোর একটি।”  রিয়ালের লা লিগা শিরোপা ধরে রাখার আশা শেষই বলা যায়। ছিটকে গেছে কোপা দেল রে থেকেও। একমাত্র আশা কেবল চ্যাম্পিয়ন্স লিগে। ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে ১৪ ফেব্রুয়ারি তারা মুখোমুখি হবে শক্তিশালী পিএসজির সঙ্গে। এমন অবস্থায় দলের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন রামোস।
“এই পরিস্থিতিতে, আমাদের অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে ও শক্তিশালী হতে হবে এবং উন্নতি করতে ইতিবাচক হতে হবে। আমরা আমাদের সামর্থ্যে বিশ্বাস করি।