অজয়ের থেকে দ্বিগুণ পারিশ্রমিক আলিয়ার

136

চলতি বছরের আলিয়া ভাট অভিনীত আলোচিত বলিউড সিনেমা ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। সঞ্জয়লীলা বানসালি নির্মিত এ সিনেমা নিয়ে বিতর্ক কম হয়নি। সর্বশেষ মুক্তিতে নিষেধাজ্ঞা দিয়েছিলেন আদালত। সব বাধা কাটিয়ে সিনেমাটি আজ মুক্তি পেয়েছে। তা ছাড়া প্রিমিয়ারের পর থেকে প্রশংসা কুড়াচ্ছেন এ সিনেমার অন্যতম অভিনেত্রী আলিয়া ভাট।

বলা যায়, আলিয়া জ্বরে কাঁপছে গোটা ভারত! সিনেমার একটার পর একটা স্পয়লার সামনে আসছে আর নতুন নতুন করে মহেশ ভাট কন্যার প্রেমে পড়ছেন দর্শকরা। আলিয়া অভিনয়ের জন্য যেমন প্রশংসা কুড়াচ্ছেন, তেমনি মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়েছেন তিনি। নেটিজেনদের মত—কম বয়সেই আলিয়া বুঝিয়ে দিয়েছেন তিনি বলিউডের পাকা খেলোয়াড়।

মুম্বাইয়ের কামতাপুর এলাকার যৌনকর্মী গাঙ্গুবাই এক সময় হয়ে উঠেছিলেন আন্ডারওয়ার্ল্ড ডন। তাকে নিয়ে লেখক হুসেন জাইদী রচনা করেন ‘মাফিয়া কুইন্স অব মুম্বাই’ নামে একটি বই। এই বইয়ের একটি অংশ নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। এতে যৌনকর্মী গাঙ্গুবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—অজয় দেবগন, ইমরান হাশমি, বিজয় রাজ প্রমুখ। বানসালি প্রোডাকশনের ব‌্যানারে নির্মিত হয়েছে এটি।