স্বাস্থ্য অধিকারে জন-অংশগ্রহণ বিষয়ক প্রশিক্ষণ

15

‘স্বাস্থ্যসেবার মানোন্নয়নে চাই সমতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য অধিকারে জন-অংশগ্রহণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলাশহরের বেলেপুকুরে নকীব হোসেন মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করে জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি ও নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া।
প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক এবং প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন, স্বাস্থ্য অধিকার ফোরামের চাঁপাইনবাবগঞ্জের ফোকাল পার্সন ও প্রয়াসের কর্মসূচি ব্যবস্থাপক ফারুক আহমেদ এবং নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমান, সহসভাপতি তানজিলা খাতুন, যুব সংগঠন বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তারসহ দুই ফোরামের অন্য সদস্যবৃন্দ অংশ নেন।
দিনব্যাপী প্রশিক্ষণ পরিচালনা করেন পরামর্শদাতা মো. ওমর ফারুক ও সহকারী পরামর্শদাতা জান্নাতুন নাইম। প্রশিক্ষণে বাংলাদেশ হেলথ ওয়াচের পক্ষে প্রোগ্রাম অফিসার মো. আবু তৈয়ব উপস্থিত ছিলেন।
বাংলাদেশ হেলথ ওয়াচের সহযোগিতায় প্রশিক্ষণের আয়োজন করে জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।