স্কাউট কার্যক্রম বিষয়ে প্রধান শিক্ষকদের নিয়ে আলোচনা সভা

32

সরকার প্রতিটি বিদ্যালয়ে স্কাউট কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দিয়েছেন। স্কাউট কার্যক্রম জোরদার করতে প্রধান শিক্ষকদেরও ভূমিকা রয়েছে। সপ্তাহে অন্তত এক দিন কাব সদস্যদের নিয়ে প্যাক মিটিং ও স্কাউট সদস্যদের নিয়ে ট্রুপ মিটিং পরিচালনা করতে হবে। এতে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি পাবে। যা পরবর্তীতে শাপলা অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেতে ভূমিকা রাখবে।
রবিবার চাঁপাইনবাবগঞ্জ শহরের জেলা স্কাউট ভবনে ট্রুপ মিটিং ও প্যাক মিটিং বাস্তবায়নে প্রধান শিক্ষকদের ভূমিকা বিষয়ক এক আলোচনা সভায় এ কথা বলেন বক্তারা। বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত এ সভার আয়োজন করে বাংলাদেশ স্কাউটস, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
এতে জেলার পাঁচ উপজেলা স্কাউটসের সম্পাদক, উপজেলা স্কাউট লিডার, উপজেলা কাব লিডারসহ ২০টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশ নেন।
জেলা স্কাউটসের সহসভাপতি ও মুক্ত মহাদলের প্রতিষ্ঠাতা মুশফিকুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য দেনÑ রাজশাহী অঞ্চলের স্কাউটসের সম্পাদক আনওয়ার হোসেন, রাজশাহী অঞ্চলের স্কাউটসের আঞ্চলিক পরিচালক অলক চক্রবর্ত্তী, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটসের সম্পাদক গোলাম রশিদ, কোষাধ্যক্ষ ও নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম কবির, আজাইপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক শফিকুল ইসলাম, নবাববগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লতিফা হকসহ অন্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কাব লিডার মাহফুজুর রহমান।