সোয়া কোটির অধিক লোককে ভাতা প্রদান একটি দৃষ্টান্ত : শিমুল এমপি

168

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গোপালপুর ঘাট এলাকায় গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্যে একটি নবনির্মিত সেতু উদ্বোধন ও সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেছেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
মঙ্গলবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ৬৮ লাখ ৩৮ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত এই সেতুর উদ্বোধন করেন তিনি। পরে ধাইনগর ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন পর্যায়ের সুবিধাভোগীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।
এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত দেশের সমাজকল্যাণ মন্ত্রণালয় দেশের বিপুল সংখ্যক মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনির মধ্যে এনেছে। এ সরকার দেশকে উন্নয়নের মহাসড়কে উন্নীত করেছে। বিভিন্ন ভাতা ভোগীর সংখা কয়েকগুণ বৃদ্ধির সাথে ভাতা বিতরণেও শতভাগ ডিজিটাল পদ্ধতিতে করা হচ্ছে। ডিজিটাল ডাটাবেজের মাধ্যমে সোয়া কোটিরও অধিক লোককে ভাতা প্রদান উপমহাদেশে একটি দৃষ্টান্ত। ভাতার পাশাপাশি বিভিন্ন আয়বর্ধকমূলক প্রশিক্ষণ প্রদান ও অনুদানের মাধ্যমে স্বনির্ভর করা হয়েছে কয়েক লক্ষ লোককে। যাদের মধ্যে অসহায়, দুস্থ, বিভিন্ন প্রান্তিক পেশাজীবীরাও রয়েছেন।
প্রতিবন্ধী, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশু ও ব্যক্তিদের জীবনমান উন্নয়নে নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করছে বর্তমান সরকার। বিভিন্ন ধরণের প্রতিবন্ধীদের শিক্ষা ও পুনর্বাসনেও কাজ করছে। যার ফল হিসেবে দরিদ্রসীমা থেকে বেরিয়ে এসেছে কয়েক কোটি মানুষ। দেশের মাথাপিছু আয় বৃদ্ধি ও জীবনযাত্রার মান উন্নয়নে নীরবে ভূমিকা রেখেছে। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আনতে হবে।
ধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক খাইরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সুবিধাভোগীরা।