সারা বাংলা ৮৮ ও ৯২ ব্যাচের মিলন মেলা

44

সারা বাংলা ৮৮ ও ৯২ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। আজ পৃথক আয়োজনে এই মিলন মেলা চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়।
সুখে দুখে পাশাপাশি এই শ্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ১৯৮৮ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করা সারা বাংলা ৮৮’র চাঁপাইনবাবগঞ্জ প্যানেলের উদ্যোগে বন্ধু মিলন মেলা আয়োজন করা হয়। জেলা শহরের উপকণ্ঠ বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু সংলগ্ন জেলা শিল্পকলা একাডেমিতে দ্বিতীবারের মত বসে এই বন্ধু মিলন মেলা।
বন্ধু মিলন মেলা উপলক্ষে সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ। এতে অংশ নেয়ারা তাঁদের স্কুল জীবনের মধুর স্মৃতি কথায় কথায় তুলে ধরেন।
এসময় শুভেচ্ছা বক্তব্য দেন, সারা বাংলা ৮৮’র ঢাকা প্যানেলের মডারেটর খাইরুল ইসলাম পান্না, কানিজ ফাতেমা, আব্দুর রহমান মুন্সি।
মিলন মেলার দ্বিতীয় পর্বে আমিনুল হক আবিরের উপস্থাপনায় সংগীত, কৌতুক পরিবেশন করেন, সারা বাংলা ৮৮ এর বন্ধু বাবুল রেজা, নুরুল ইসলাম, আব্দুর রহমান এডু, আরিফুল ইসলাম আরিফ, শহীদুল হুদা অলক, কামরুল হাসান জুয়েল, নাইমুল হাসান, শরিফুল ইসলাম শরিফ, সাইফুল ইসলাম তনু, নুরুল ইসলাম টিপু, গোলাম কিবরিয়া কোয়েল, সামশুল হক রানা, মনোয়ার আলী মিন্টু, সেলিনা বিশ্বাস। কবিতা আবৃত্তি করেন, রোকসানা আহমদ হীরা, আরিফুল ইসলাম অনু।
দিনভর অনুষ্ঠিত বন্ধু মিলন মেলায় চাঁপাইনবাবগঞ্জের ১৯৮৮ সালের এসএসসির শিক্ষার্থীরা অংশ নেন। চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্নপ্রান্তে ছড়িয়ে থাকা বন্ধুদের মিলন মেলায় আবেগঘন ও উচ্ছ্বাসপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়। দীর্ঘদিন পর একত্রিত হওয়া বন্ধুরা আড্ডায় মেতে উঠেন। মিলন মেলায় দিনাজপুর ও বি. বাড়িয়ার ৬ জন অতিথি বন্ধু অংশ নেন।