সাত বছর পর ঠিকানা বদলের সিদ্ধান্ত ফিরমিনোর

102

সাত বছরের বেশি সময় লিভারপুলে খেলার পর ঠিকানা বদলের সিদ্ধান্ত নিয়েছেন রবের্তো ফিরমিনো। চলতি মৌসুম শেষে প্রিমিয়ার লিগের ক্লাবটি ছাড়বেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

লিভারপুলের সঙ্গে ফিরমিনোর চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২-২৩ মৌসুম শেষে। খবর অনুযায়ী, এরই মধ্যে ক্লাবকে চলে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার।

২০১৫ সালের জুনে ২ কোটি ৯০ লাখ ইউরোর বিনিময়ে জার্মান ক্লাব হফেনহাইম থেকে লিভারপুলে যোগ দেন ফিরমিনো। লিভারপুলের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন এই ফরোয়ার্ড।

লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫৩টি ম্যাচ খেলেছেন ফিরমিনো। ১০৭টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭০টি গোল।

ফিরমিনোকে দলে রেখে দিতে চেয়েছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। খেলোয়াড় নিজেও শুরুতে চুক্তি নবায়নের বিষয়ে আগ্রহী ছিলেন, ক্লাবের সঙ্গে আলোচনাও করেন। তবে শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬টি ম্যাচ খেলেছেন ফিরমিনো। গোল করেছেন ৯টি, অ্যাসিস্ট ৪টি। পেশীর চোট কাটিয়ে ফেরার পর থেকে দলে জায়গা পেতে লড়াই করতে হচ্ছে তাকে।