সদর ও গোমস্তাপুর উপজেলায় ১০৯৫০ জন কৃষক পাচ্ছেন উফশী বোরো ধানের বীজ

42

চাঁপাইনবাবগঞ্জ সদর ও গোমস্তাপুর উপজেলায় ১০ হাজার ৯৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন উচ্চ ফলনশীল (উফশী) জাতের বোরো ধানের বীজ ও রাসায়নিক সার। এর মধ্যে সদর উপজেলায় ৪হাজার ৮৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন সরকারের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বিনামূল্যে এই বীজ ও সার।
বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ চত্বরে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসম উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খান, উপজেলা কৃষি অফিসার সঞ্জয় কুমার সরকার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আনিসুল হক মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. তোসিকুল আলম বাবুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আখতার। প্রতি কৃষক পাচ্ছেন এক বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি করে উফশী জাতের বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি এমওপি করে সার।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বোরো ধানের (উফশী) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। উদ্বোধনী দিনে বোয়ালিয়া ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে এই বীজ বিতরণ করা হয়। ৬ হাজার ১০০ জন কৃষককে এই ধানের বীজ দেওয়া হচ্ছে।পরে একই স্থানে উপজেলা কৃষি অফিস আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা।
এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাকসহ অন্যরা।