শিবগঞ্জ, নাচোল ও গোমস্তাপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন গৃহহীনরা

114

শিবগঞ্জে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৬০টি গৃহ পাচ্ছেন গৃহহীনরা। প্রধানমন্ত্রী কর্তৃক ঈদ উপহার হিসেবে আশ্রয়ন ২ প্রকল্পের ৩য় পর্যায়ে ভূমিহীন গৃহহীনদের মাঝে ৬০ টি গৃহ প্রদানের উদ্বোধন করা হবে। আজ বিকেলে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব কথা জানান উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, নতুন ঘরগুলো আগামী ২৬ এপ্রিল সারাদেশে একযোগে ভার্চুয়ালি উপস্থিত থেকে নতুন গৃহ প্রদানের শুভ উদ্বোধন করবেন। প্রেস ব্রিফিংকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু বক্কর সহ অন্যান্যরা।

এদিকে, মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রায়ণ-২ প্রকল্পের তৃতীয় দফায় উপহার ভোগীদের বাড়ি হস্তান্তর লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে প্রেসব্রিফিং করেছে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। আজ বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন বলেন, আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ে ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সঙ্গে গোমস্তাপুর উপজেলার ৫০টি বাড়ির মধ্যে গোমস্তাপুর ইউনিয়নের গোঙ্গলপুরে ১৪টি, রাধানগরের ফুলবাড়িতে ৫টি,পার্বতীপুরের মালপুরে ১০টি, রহনপুরের পুনর চাঁদপুরে ২১ টি বাড়ি উদ্বোধনের মাধ্যমে উপহারভোগীদের তুলে দেয়া হবে।

অন্যদিকে, নাচোল উপজেলায় এবারে ঈদুল ফিতরের আগে ২১৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীনের জন্য জমির মালিকানা সহ এই ঘর নির্মাণ করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় দফায় উপজেলায় ৭০০টি ঘর দেয়া হয়েছে। আগামী ২৬ এপ্রিল গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে নাচোল উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ আজ বিকেলে পরিষদ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এ পর্যায়ে নাচোল উপজেলায় ২১৬ টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। তিনি আরো বলেন এছাড়া উপজেলায় প্রথম ও দ্বিতীয় ধাপে ৭০০ পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। ২ শতাংশ জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেয়া হয়েছে তাদের। এর সঙ্গে রান্নাঘর ও টয়লেট ছিল আঙ্গিনায় হাঁস – মুরগী পালন ও শাকসবজি চাষের জায়গা।