শিবগঞ্জে ৫৯ বিজিবির অভিযানে পিস্তল ম্যাগজিন ও মোটরসাইকেল জব্দ, দুজন আটক

72

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিনসহ দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় একটি মোটরসাইকেল জব্দ করা হয়।
গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিবগঞ্জ উপজেলার তেলকুপি ঘাট এলাকা থেকে এই অস্ত্রসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- শিবগঞ্জ উপজেলার তেলকুপি গ্রামের হামেদ আলীর ছেলে জামরুল ইসলাম (৩৫) ও একই এলাকার মৃত জলিলুর রহমানের ছেলে মাজির উদ্দীন (৪৩)।
বৃহস্পতিবার দুপুরে ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া ব্যাটালিয়ন সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান। তিনি আরো জানান, আজমতপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধ অস্ত্র চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি ঘাট নামক স্থানে অভিযান চালানো হয়। এ সময় তেলকুপি হতে কানসাট যাওয়ার পথে ২ জন মোটরসাইকেল আরোহীকে থামার সংকেত দেয় বিজিবি। পরে বিজিবিকে দেখে মোটরসাইকেল ফেলে পালানোর সময় ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিনসহ এই দুজনকে আটক করা হয়। এ ঘটনায় আটককৃতদের অস্ত্রসহ শিবগঞ্জ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
অধিনায়ক আরো বলেন, গত ১১ মাসে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ৯ জন আসামিসহ ১২টি বিদেশী পিস্তল, ৪৪ রাউন্ড গুলি ও ১৭টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়াও অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।