শিবগঞ্জে শিক্ষার্থীকে উত্যক্ত করার দায়ে যুবকের ১০মাস কারাদন্ড

430

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৫ম শ্রেণীর শিক্ষার্থীকে উত্যক্ত করার দায়ে যুবকের ১০মাস কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
বুধবার সকালে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীকে  উত্যক্ত করার দায়ে এক যুবককে এলাকাবাসীর সহায়তায পুলিশ  আটক করে।ঐদিনই দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ঐ যুবককে  ১০মাস ১০ দিন কারাদন্ড দেন শিবগঞ্জ উপজেলা নির্বার্হী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ শফিকুল ইসলাম। কারাদন্ড প্রাপ্ত যুবক হলো জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের একবর পুর চাকটোলা গ্রামের সাইদুর রহমানের ছেলে মনিরুল ইসলাম(২২) এবং ঘটনাটি ঘটেছে বিনোদপুর ইউনিয়নের বাবলাবোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।
সরজমিনে গেলে এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী জানান, বুধবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর জনৈকা শিক্ষার্থী ক্লাশ শুরু হওয়ার পূর্বক্ষনে টয়লেট থেকে বের হওয়ার সময় বিদ্যালয়ের পার্শে আমবাগানে স্প্রে করতে আসা শ্রমিক মানিরুল সুযোগ বুঝে তার  হাত ও মুখ চেপে ধরে উত্যক্ত করে প্রস্রাব খানায় নিয়ে যাবার চেষ্টা করলে সে কৌশলে পালিয়ে আসে। বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোসা: রওশানারা বেগম ঐ শিক্ষার্থীর  বরাত দিয়ে বলেন, সে টয়লেটে প্রবেশ করার  সময়  মনিরুল পানি আনতে এসে তাকে দেখে এবং টয়লেট থেকে বের হওয়া পর্যন্ত অপেক্ষা করে। টয়লেট থেকে বের হওয়া মাত্র সে হাত  ধরে প্রস্রাব খানায় নিয়ে যেয়ে মুখ চেপে ধরে উত্যক্ত করলে সে কৌশলে পালিয়ে আসে ।এদিকে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাুসদ,তৌফিকুল ইসলাম সহ ৫ জন শিক্ষক জানান, প্রথম ক্লাশে প্রবেশ করে ঐ শিক্ষার্থী কান্নাকটি করার কারণ ক্লাশ শিক্ষক  জানতে চাইলে সে সব কথা খুলে বলে। এ সময়  শিক্ষকরা লম্পট মনিরুলকে আম বাগান থেকে ধরে  আটকে রাখে। এ সময় প্রধান শিক্ষক শাহাদাত হোসেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে সংবাদ দিলে তিনি থানা পুলিশের সহায়তায় দুপুরে মনিরুল  কে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করে।এ সময় আদালত মনিরুল কে ১০মাস ১০দিন কারাদন্দ দেন ।
তারা আরও  জানান, সে কয়েকদিন আগেও একই শ্রেণীর জনৈকা শিক্ষার্থীর সাথে একই ধরনের ঘটনা  ঘটালেও সে লজ্জায়ও ভয়ে কিছু বলেনি। অন্যদিকে বিদ্যালায়ের ৫ম শ্রেণীর  শিক্ষার্থী সাবিরুন থাতুন, শামসুন্নাহার খাতুন,মিসরুনা খানুন সহ বিভিন্ন শ্রেণীর ৬০-৭০শিক্ষার্থী তাদের নিরাপত্তা চেয়ে জানায় ,এ ঘটনার পর তারা আতঙ্কিত। তারা আরোবলে, এ ঘটনার পর ভয়ে অনেকেই বাড়ি পালিয়ে গেছে।
এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: শফিকুল ইসলাম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম হাবিব ঘটনাটা সত্যতা স্বীকাার করে জানান, শিশু শিক্ষার্থীকে  উত্যক্ত করার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মনিরুল ইসলাম(২২)কে ১০মাস ১০দিন কারাদন্ড দেয়া হয়েছে।