যে ৮টি ছবির শুটিং হয়েছিল শাহরুখের মান্নাত-এ!

67

বলিউড বাদশাহ শাহরুখ খানের বিলাসবহুল বাড়ি ‘মান্নাত’। প্রতিদিন বহু ভক্ত এই বাড়ির সামনে ভিড় জমান শুধুমাত্র শাহরুখ খানের এক ঝলক দেখার জন্য!তবে জানেন ‘মান্নাত’ শাহরুখ কেনার আগে বহু সিনেমার শুটিং হয়েছে এই বাড়িতে। এমনকি শাহরুখের নিজের ছবিও আছে যে তালিকায়! ১৯৫৯ সালে রাজ কাপুর অভিনীত ছবি ‘আনারি’-র শুটিং হয় এই বাড়িতেই। তবে পুরো সিনেমা নয়! মাত্র দুইটি দৃশ্য ধারণ করা হয় এই বাড়িতে।

১৯৭০ সালে ‘সফর’ ছবিতে ফিরোজ খানের যে বাড়ি দেখানো হয় তা আসলে এই ‘মান্নাত’! এরপর ১৯৭৩ সালে ‘রাজা-রানি’ ছবির শুটিংয়েও দেখা যায় এই বাড়ি! রাজেশ খান্না ওই সিনেমায় চোরের চরিত্রে অভিনয় করেন! অভিনেতা মধ্যরাতে যে বাড়িতে চুরি করতে যান, সেই বাড়িটি ছিল মান্নাত!  ১৯৮৮ সালে অনিল কাপুর ও মাধুরী দীক্ষিত অভিনীত ছবি ‘তেজাব’ ছবির শুটিং হয় মান্নাতে! সিনেমায় মাধুরী দীক্ষিতের বাড়ি ছিল ‘মান্নাত’! এই বাড়িতেই ‘এক দো তিন’ গানের শুটিং হয়!

১৯৮৯-এ আমির খান ও সুপ্রিয়া পাঠক অভিনীত ছবি ‘রাখ’-এর শুটিংও মান্নাতে হয়! ১৯৯২-তে ‘অঙ্গার’ ছবিতে নানা পাটেকর ও কাদের খানের যে বাড়ি দেখানো হয় সেটাও ছিল এই মান্নাত! ১৯৯৫-তে রজনিকান্তের সুপারহিট ছবি ‘বাশা’র একটি মারামারির দৃশ্য ধারণ করা হয়েছিল মান্নাতে! ১৯৯৭ সালে মুক্তি পায় ‘ইয়েস বস’! মজার বিষয় হল এই ছবিতে শাহরুখ খান ছিলেন নায়ক! তখনও তিনি মান্নাত কেনেননি! ‘চান্দ তারে তোর লায়ু’ গানের কিছু অংশ শ্যুট হয় এই বাড়িতে! এর কয়েক বছর পরেই শাহরুখ খান ‘মান্নাত’ কিনে নেয়! শাহরুখ মান্নাত ক্রয়ের পর সেখানে আর কোনো সিনেমার শুটিং করতে দেননি। বরং কোটি কোটি টাকা খরচ করে নিজের বাড়িটি সাজিয়ে নেন একদম মনের মতো করে।