মেয়ের নাম জানালেন আলিয়া-রণবীর

15

বার্সেলোনার জার্সিতে নিজেদের মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট ও রণবীর। শুধু মেয়ের নামই নয়, সঙ্গে প্রকাশ করলেন মেসির সাবেক ক্লাব বার্সেলোনার প্রতি ভালোবাসাও। ঋষি কাপুরের নামের সঙ্গে মিলিয়েই মেয়ের নাম রেখেছেন ‘রালিয়া’। একরত্তির নাম কী? এই প্রশ্নে এতদিন জর্জরিত ছিলেন আলিয়া থেকে নীতু কাপুর।

অবশেষে সব প্রশ্নের জবাব মিলল। বৃহস্পতিবার ইনস্টাগ্রাম পোস্টে আলিয়া জানালেন তাঁদের মেয়ের নাম ‘রাহা’।

নাতনির জন্য ‘রাহা’ নামটি নির্বাচন করেছেন নীতু কাপুর। এদিন আলিয়া ইনস্টাগ্রাম পোস্টে লেখেন- ‘রাহা নামটি  ঠিক করেছেন তাঁর অভিজ্ঞ এবং মিষ্টি দাদি (ঠাকুমা)। রাহার আক্ষরিক অর্থ হলো ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি (Swahili) ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ।

আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। আর একদম ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি! ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হলো।

এই পোস্টের সঙ্গে একটি ছবি শেয়ার করে নিয়েছেন আলিয়া। যেখানে একরত্তির দেখা মিলল বাবার কোলে। পাশেই দাঁড়িয়ে রয়েছেন আলিয়া। রাহার মাথার একরাশ চুল ছবিতে ধরা পড়েছে। আর ঘরের অফ-হোয়াইট দেওয়ালে ঝুলছে ফুটবল ক্লাব বার্সেলোনার খুদে জার্সি। সেখানেই রাহা-র নাম লেখা রয়েছে।

গত ৬ই নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। দীর্ঘ পাঁচ বছর ধরে চুটিয়ে প্রেম করবার পর চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন এই তারকা দম্পতি।