মেসি ক্লান্ত : ভালভেরদে

240

ক্লাব ও জাতীয় দলের হয়ে সাম্প্রতিক সময়ে একের পর এক ম্যাচে অসাধারণ খেলার পর লিওনেল মেসিকে ক্লান্তি পেয়ে বসেছে বলে মনে করেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।
আর্জেন্টিনার জন্য মহাগুরুত্বপূর্ণ হয়ে ওঠা বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে একুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করা মেসি শনিবার আতলেতিকো মাদ্রিদের মাঠে বার্সেলোনাকে ড্র পেতেও সহযোগিতা করেন।
নিজেদের মাঠে আতলেতিকো প্রথমে এগিয়ে যাওয়ার পর ম্যাচের শেষ দিকে লুইস সুয়ারেসের গোলে ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। গোল না পেলেও মেসির খেলা ছিল বরাবরের মতোই নজরকাড়া। ফ্রি-কিকে বল পোস্টে না লাগলে এবারের লিগে গোলসংখ্যা ১২তে নিয়ে যেতে পারতেন আর্জেন্টিনা অধিনায়ক।
চলতি মাসে এ নিয়ে চারটি ম্যাচে পুরো সময় খেললেন মেসি। লাস পালমাসের বিপক্ষে জোড়া গোল করার কয়েক দিন পর আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলেন দুটি ম্যাচ। এর মধ্যে তার দুর্দান্ত হ্যাটট্রিকে একুয়েডরকে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলার টিকেট পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
টানা খেলার মধ্যে থাকা পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার মেসির মাঝে তাই ক্লান্তি আসা স্বাভাবিক মনে করেন ভালভেরদে।
“আমি একমত, এই ম্যাচগুলো খেলার পর লিও ক্লান্ত। কিন্তু আমি জানি, যেকোনো পরিস্থিতিতে সে সবসময় সাড়া দেবে।”
আতলেতিকোর মাঠে ড্রয়ে চলতি লা লিগায় নিজেদের শতভাগ জয়ের ধারায় ছেদ পড়লেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে বার্সেলোনা। আট ম্যাচে তাদের পয়েন্ট ২২। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।