ভারতের বিপক্ষে ফাইনাল নিয়ে চাপে নেই বাংলাদেশ

59

সিনিয়র বা বয়সভিত্তিক হোক, সাফে সবসময় দাপট দেখিয়েছে ভারত। সেই ভারতের বিপক্ষেই ফাইনাল খেলতে হচ্ছে বাংলাদেশকে। একে তো স্বাগতিক, তারউপর গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে হেরেছে ভারত। ফাইনালে তাই প্রতিশোধের নেশায় নামবে স্বাগতিকরা।

এতে কি চাপে পড়বে বাংলাদেশ? কিন্তু না। বাংলাদেশ অধিনায়ক তানভীর বলছেন,’চাপ-টাপ কিছু নেই, আমরা ফাইনালের জন্য মুখিয়ে আছি। ‘

আগামীকাল ভারতের ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ফাইনাল ম্যাচ। শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে আসর শুরু করে বাংলাদেশের যুবারা। দ্বিতীয় ম্যাচে পিয়াস আহমেদ নোভার জোড়া গোলে স্বাগতিক ভারতকে ২-১ ব্যবধানে, তৃতীয় ম্যাচে মিরাজুলের হ্যাটট্রিকে মালদ্বীপকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেয় বাংলাদেশ। আর শেষ ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে ফাইনাল নিশ্চিত করে পল স্মলির দল।

বাংলাদেশের কাছে ২-১ গোলে হারার পর শ্রীলঙ্কাকে ৪-০, নেপালকে ৮-০ গোলে বিধ্বস্ত করে এবং মালদ্বীপকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পা দেয় ভারত। ভারত স্বাগতিক হলেও ফাইনাল নিয়ে কোনো চাপ অনুভব করছেন না বাংলাদেশ অধিনায়ক তানভীর,’আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন শিরোপাটা দেশবাসীকে উপহার দিতে পারি। পরিকল্পনা অনুযায়ী আমরা ফাইনালে পৌঁছেছি। চাপ বলতে…এর আগে গ্রুপ পর্বে আমরা ভারতকে ২-১ গোলে হারিয়েছি।  ইনশাল্লাহ আমাদের যে খেলা, যেভাবে আমরা এই টুর্নামেন্টে শুরু করেছি, সেটা যদি আমরা ফাইনালে খেলতে পারি, আমাদের সব খেলোয়াড়রা যদি সেরাটা দিতে পারে, তাহলে ইনশাল্লাহ ভালো কিছু হবে।