ব্রিজ বিশ্বকাপের ২য় রাউন্ডে ওঠার লক্ষ্য বাংলাদেশের

373

প্রথমবারের মতো ওয়ার্ল্ড ব্রিজ চ্যাম্পিয়নশিপে খেলতে যাওয়ার উচ্ছ্বাস আছে জিয়াউল-রাজীবদের। কিন্তু অভিজ্ঞতার ঘাটতির কারণেই বড় স্বপ্ন দেখছেন না তারা। ফ্রান্সের লিওঁতে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে ওঠাই মূল লক্ষ্য বাংলাদেশের।
আগামী শনিবার লিওঁতে শুরু হবে ব্রিজ বিশ্বকাপের ৪৩তম আসর। সাত সদস্যের বাংলাদেশ দল আগামি বৃহস্পতিবার ফ্রান্সের উদ্দেশ্যে রওনা দেবে। বাংলাদেশ দলের হয়ে খেলবেন জিয়াউল হক, রাজীব চৌধূরী, রাশেদুল আহসান, কামরুজ্জামান সোহাগ, নাইম ও সাজিদ ইস্পাহানী।
এশিয়া ও মধ্যপ্রাচ্যের দেশগুলো নিয়ে হওয়া জোন-৪ এর রানার্সআপ হিসেবে বাংলাদেশ ও চ্যাম্পিয়ন হিসেবে ভারত বিশ্বকাপে খেলছে।
অভিজ্ঞতায় অনেক পিছিয়ে থাকায় আপাতত দ্বিতীয় রাউন্ডে যাওয়ার লক্ষ্যের কথা জানান জিয়াউল।
“এই প্রথমবারের মতো আমরা ব্রিজ বিশ্বকাপে খেলতে যাচ্ছি। বিশ্বকাপে খেলা দলগুলো আমাদের চেয়ে অভিজ্ঞতায় অনেক এগিয়ে। তাই দ্বিতীয় রাউন্ডে উঠতে পারলেই খুশি হব আমরা এবং এটাই আমাদের লক্ষ্য।”
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড বিশ্বকাপে অংশ নেওয়া খেলোয়াড়দের প্রত্যেককে এক লাখ করে টাকা দিচ্ছে। গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন খেলোয়াড়দের জন্য অনুশীলন কক্ষের দাবি জানান।
“প্রথমবার বিশ্বকাপে যাচ্ছি আমরা। আশা করছি ভালো কিছুই হবে। আসলে আমাদের ট্রেনিংয়ের জায়গা নেই। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) যদি আমাদের অনুশীলনের জন্য একটি রুম বরাদ্দ দেয়, তাহলে ছেলেরা সেখানে অনুশীলন করতে পারবে।”