ব্রাজিলের নতুন রোনালদো জেসুস

271

ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ খেলে চলা গাব্রিয়েল জেসুসে মুগ্ধ দানি আলভেস। তরুণ সতীর্থ ফরোয়ার্ডকে ব্রাজিলের ‘নতুন রোনালদো’ বলেছেন ব্রাজিলের এই রাইট-ব্যাক। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় লন্ডনের ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। প্রীতি এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জেসুসের ভূয়সী প্রশংসা করেন আলভেস।
গত শুক্রবার জাপানের বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অষ্টম গোলটি করেন জেসুস। তার দারুণ ধারাবাহিক পারফরম্যান্সে এটা মোটামুটি পরিষ্কার যে, ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সাফল্যের অন্যতম চাবিকাঠি হতে যাচ্ছেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এ পর্যন্ত সাতটি গোল করেছেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। এমন দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই তার মধ্যে রোনালদোর ছায়া দেখছেন আলভেস। ইংল্যান্ডের বিপক্ষে দলকে নেতৃত্ব দিতে যাওয়া আলভেসের দৃঢ় বিশ্বাস, এই তুলনা জেসুসের উপর কোনোরকম খারাপ প্রভাব ফেলবে না।
“আমি যখন তাকে নতুন রোনালদো বলে ডাকি তখন মজা করি না। তাদের দুজনের আকাক্সক্ষা একই। সে এখনই দারুণ খেলোয়াড় এবং আরও ভালো খেলোয়াড় হবে।
“সে যা করেছে, যা কিছু সে অর্জন করেছে, সেখানে কোনো চাপ নেই। সে তাই করছে যা সে ভালোবাসে।”
জেসুসের প্রশংসায় আলভেসের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন কোচ তিতেও।
“জেসুসের মানের যে কোনো খেলোয়াড়েরই পেছনে একটি দল দরকার। এই পর্যায়ের একজন অ্যাথলেট শুধু দলের সঙ্গেই জ¦লে উঠতে পারে আর এখানে আমরা সেই আশাই করছি।”