01713248557

ব্যবসায়ীদের সৎভাবে ব্যবসা পরিচালনার আহ্বান জেলা টাস্কফোর্স কমিটির

চাঁপাইনবাবগঞ্জে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য নির্ধারণ সম্পর্কিত টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ন কবীর।
এসময় তিনি বলেন, আপনারা খেয়াল রাখবেন, কোনো ব্যবসায়ী যেন কোনো পণ্য অতিরিক্ত মজুত করে না রাখে। আপনারা জানেন, এখন পুলিশ, বিজিবি, সেনাবাহিনী মাঠে অবস্থান করছে। আপনারা সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করুন, যাতে কেউ অতিরিক্ত কোনো কিছু মজুত করে না রাখে। যারা ব্যবসায়ী আছেন তাদের বলব, আপনারা সৎভাবে ব্যবসা পরিচালনা করুন। কেউ যদি এই ব্যবসা বেআইনিভাবে পরিচালনা করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি আরো বলেন, আমাদের বছরে যে পরিমাণ পেঁয়াজের দরকার হয় তার চেয়ে অনেক বেশি দেশে উৎপাদন হয়; কিন্তু সংরক্ষণ করতে না পারার জন্য অনেক পেঁয়াজ নষ্ট হয়ে যায়। এখন এটাকে কিভাবে সংরক্ষণ করা যায়, তার চেষ্টা করছি। আমরা ভবিষ্যতের জন্য চিন্তা করছি, যাতে করে প্রত্যেক জেলাতে একটা করে কোল্ডস্টোরেজ করতে পারি। আমরা যদি আধুনিকমানের কোল্ডস্টোরেজ করতে পারি, তাহলে আগামীতে পেঁয়াজসহ অন্যান্য ফসল সংরক্ষণ করতে পারব। এর জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টা দরকার।
ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ন কবীর আরো বলেন, সরকারি কর্মকর্তাদের অ্যাপ্রোচ একরকম, জনপ্রতিনিধিদের একরকম এবং যারা উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছে অর্থাৎ এনজিওদের অ্যাপ্রোচ আরেকরকম। সুতরাং এই তিন অ্যাপ্রোচকে একসাথে কাজে লাগিয়ে প্রান্তিক মানুষকে সেবা দিতে হবে।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুস সামাদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাকিব হাসান তরফদার, জেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) কে, এম, কাওছার হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীর আল মনসুর শোয়াইবসহ অন্যরা। পরে একই স্থানে জেলা এনজিও বিষয়ক সমন্বয় কমিটির সভা ও জেলা ক্ষুদ্রঋণ কার্যক্রম বিষয়ক ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এসব সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।