‘বর্ষসেরা হওয়ার যোগ্য রোনালদোই’

222

এবারের বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে যে কারো থেকে ক্রিস্তিয়ানো রোনালদো বেশি যোগ্য বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।মৌসুমের শেষ ভাগে দার”ণভাবে জ¦লে ওঠা রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও দলের জয়ের নায়ক। কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে শনিবার রাতে ইউভেন্তুসকে ৪-১ গোলে হারিয়ে প্রতিযোগিতার দ্বাদশ শিরোপা জিতেছে রিয়াল।প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রেখে ইতিহাস গড়ার ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। একটি করে গোল করেন কাসেমিরো ও মার্কো আসেনসিও।
গ্র”প পর্বে মাত্র দুটি গোল করা রোনালদো কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুই লেগে পাঁচ গোল করার পর আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সেমি-ফাইনালে করেন তিন গোল।আর এবার ফাইনালে দুটি করে মোট ১২ গোল নিয়ে আবারও হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে রেকর্ড টানা পাঁচ ও সব মিলিয়ে ছয় মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হলেন রোনালদো।
ক্লাব ও দেশ মিলিয়ে ৬০০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন চার বারের বর্ষসেরা এই ফুটবলার। এমন দুর্দান্ত এক মৌসুম কাটানো রোনালদোকেই তাই বর্ষসেরার পুরস্কার পাওয়ার লড়াইয়ে সবচেয়ে এগিয়ে রাখছেন পেরেস।
২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালে এই পুরস্কার জেতা পর্তুগিজ ফরোয়ার্ডের প্রশংসায় রিয়াল সভাপতি বলেন, “ক্রিস্তিয়ানোর চেয়ে এই পুরস্কার পাওয়ার বেশি যোগ্য আর কেউ নেই। আমরা খুবই খুশি। আমরা জিতেছি, আমরা অনেক ভালো খেলেছি।”
আর তা হলে সর্বোচ্চ পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা লিওনেল মেসির রেকর্ডে ভাগ বসাবেন রোনালদো।