‘ফারাজ’র আগেই মুক্তি পাবে ‘শনিবার বিকেল’!

20

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছেন ‘শনিবার বিকেল’। সিনেমাটির নির্মাণ কাজ শেষ হওয়ার পর প্রায় চার বছর সেন্সরে আটকে ছিল। অন্যদিকে বহুল আলোচিত ঘটনা হলি আর্টিজান নিয়ে নির্মিত সিনেমা ‘ফারাজ’ সিনেমা ভারতে ফেব্রুয়ারির ৩ তারিখে মুক্তি পাচ্ছে। অবশেষে শনিবার (২১ জানুয়ারি) আপিল বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘শনিবার বিকেল’। তবে সিনেমাটি মুক্তির ক্ষেত্রে জুড়ে দেওয়া হয়েছে বিশেষ শর্ত।

সিনেমাটির শুরুতে একটি ডিসক্লেইমার দিতে হবে। যেখানে লেখা থাকবে- ‘এটি হলি আর্টিজান সংশ্লিষ্ট কোনো ঘটনা অবলম্বনে নয়। ’ এমন শর্ত বেঁধে দেওয়া হয়েছে আপিল বোর্ড থেকে। এমনটাই জানিয়েছেন আপিল বোর্ডের সদস্য শ্যামল দত্ত।

বহুল আলোচিত সিনেমাটি বোর্ডের ছাড়পত্র পাওয়ার খবরে উচ্ছসিত নির্মাতা ফারুকী। তিনি বলেন, ‘শনিবার বিকেল’ মুক্তিতে আর বাধা নেই। খবরটা শুনে আমরা অত্যন্ত আনন্দিত। এখন চিঠির অপেক্ষায় আছি।

সিনেমাটি মুক্তির বিষয়ে এই নির্মাতা বলেন, অবশ্যই বলিউডের ‘ফারাজ’র আগে অথবা একইদিন দিনে মুক্তি দিতে চাই। ‘শনিবার বিকেল’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।