নিউ জিল্যান্ডকে উড়িয়ে ১৩ বছর পর ফাইনালে পাকিস্তান

28

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান। বুধবার (০৯ নভেম্বর, ২০২২) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে ৪ উইকেটে ১৫২ রান করে। জবাবে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ভর করে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে হেইডেনের শিষ্যরা।

এ নিয়ে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নাম লেখালো পাকিস্তান। তাও আবার ১৩ বছর পর। সবশেষ ২০০৯ সালে তারা সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপের ফাইনাল খেলেছিল এবং ওই একবারই শিরোপা জিতেছিল। তার আগে ২০০৮ সালে প্রথম আসরেরও ফাইনাল খেলেছিল তারা। যদিও ভারতের কাছে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে বাবর ৫৩ ও রিজওয়ান ৫৭ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন। ৩০ রান করা মোহাম্মদ হারিসকে আউট করেন মিচেল স্যান্টনার।

তার আগে নিউ জিল্যান্ডের ইনিংসে ড্যারিল মিচেল ৩৫ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত সর্বোচ্চ ৫৩ রান করেন। আর কেন উইলিয়ামসন করেন ৪৬ রান। বল হাতে পাকিস্তানের শাহীন আফ্রিদি ২টি উইকেট নেন। ম্যাচসেরা হন মোহাম্মদ রিজওয়ান।

আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ফাইনালে লড়বে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:
নিউ জিল্যান্ড: ১৫২/৪ (ড্যারিল ৫৩*, উইলিয়ামসন ৪৬; শাহীন ২/২৪)।
পাকিস্তান: ১৫৩/৩ (রিজওয়ান ৫৭, বাবর ৫৩; বোল্ট ২/৩৩)।
ফল: পাকিস্তান ৭ উইকেটে জয়ী এবং ফাইনালে।
ম্যাচসেরা: মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)।