01713248557

নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং নার্সদের পদায়ন নিশ্চিত করার ১ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর ও ভোলাহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নার্সরা।  শনিবার ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল ও ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কর্মপ্লেক্সে এই কর্মসূচি পালন করেন তারা।
শনিবার দুপুরে নার্সিং সংস্কার পরিষদ জেলা কমিটির ব্যানারে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ঘণ্টব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের নার্সিং সুপার ভাইজার আজিম উদ্দীন, সিনিয়র স্টাফ নার্স শামসুন নাহার, নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ মমতাজ বেগম, নার্সিং ইনস্টিটিউশনের শিক্ষার্থী সুমাইয়া আক্তার, তানজিয়া আক্তার, রহিমা খাতুনসহ অন্যরা।
বক্তারা বলেন, ডিজিএনএম’র মহাপরিচালক মাকসুরা নুর নার্সিং পেশা ও নার্সদের কটূক্তি কিভাবে করতে পারেন, তিনি তো একজন আমলা। তাই তার মন্তব্যের জন্য দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে সরিয়ে নার্সদের পদায়ন নিশ্চিত করতে হবে। সেই সাথে মিডওয়াইফারী অধিদপ্তরে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলে নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ করতে হবে। অপসারণ করা না হলে আগামীতে কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলেও মানববন্ধন থেকে বলা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্সসহ বিভিন্ন নার্সিং কলেজের শিক্ষার্থীরা।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সরা। শনিবার বেলা ১১ টায় ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কর্মসূচি পালন করেন তারা।
এ সময় নার্সরা বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের নিয়ে কটূক্তি করেছেন। এ অবস্থায় অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে নার্সদের কাছে ক্ষমা চেয়ে মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে। একই সঙ্গে মহাপরিচালকসহ সকল পদে নার্সদের পদায়ন দাবি করা হয়।