দীর্ঘ স্মৃতিচারণায় প্রথমবার আইয়ুব বাচ্চুর স্ত্রী

50

প্রথমবারের মতো গণমাধ্যমের সাথে স্বামী আইয়ুব বাচ্চু’র গান, তার সাথে যাপিত জীবন, বর্তমান স্মৃতি সংরক্ষণ, দাম্পত্যজীবন নিয়ে কথা বললেন তার আইয়ুব বাচ্চু’র স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা।

কোলাহল কমিউনিকেশনের ডিজিটাল প্লাটফর্মে কিংবদন্তি রক আইকন আইয়ুব বাচ্চু’র জন্মবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ করেন তিনি। ‘রিমেমবারিং আইয়ুব বাচ্চু’ নামের এই অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু’র স্মৃতি চারণা ও তার নামে ফাউন্ডেশন তৈরির উদ্যোগ নিয়ে কথা বলেন ফেরদৌস আক্তার চন্দনা ও এলআরবি গিটারিস্ট আব্দুল্লাহ আল মাসুদ।  অনুষ্ঠানটি প্রসঙ্গে ফেরদৌস আক্তার চন্দনা বলেন,‘আমি আজীবনই মিডিয়ার বাইরে থেকেছি।

অনুষ্ঠানে এলআরবির ভবিষ্যত, সন্তানের ইচ্ছে, আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের কার্যক্রম, স্বামী আইয়ুব বাচ্চুকে নিয়ে আবেগতাড়িত  স্মৃতিচারণাসহ নানান প্রসঙ্গ উঠে এসেছে।

‘রিমেমবারিং আইয়ুব বাচ্চু’ আড্ডায় আরো সাথে ছিলেন এলআরবি গিটারিস্ট আব্দুল্লাহ মাসুদ। মাসুদ তার প্রিয় এবিবস্ কে নিয়ে স্মৃতিচারণসহ নিজের সেক্রিফাইসের গল্প বলেন।

অনুষ্ঠানটি প্রসঙ্গে তানভীর তারেক বলেন,‘বাচ্চু ভাইকে নিয়ে আমার অধিকাংশ শোতে কথা বলি। এই অনুষ্ঠানটি বিশেষ কারণ তার পরিবার, আইয়ুব বাচ্চুর স্ত্রী এবং তাদের সন্তানের মা কথা বলেছেন। তাই এলআরবির গান ও আনুসঙ্গিক বিষয় নিয়ে খোলাশা করার চেষ্টা করেছি। এমন এক কিংবদন্তীর প্রতি দর্শক কৌতুহল অনেক। তাই নানান মিশ্রমত থাকবে, এটাই স্বাভাবিক। আমি চেয়েছি তারই কিছু প্রাসঙ্গিক আলাপের অবতারণা করতে। আশা করছি দর্শকেরা উপভোগ করবেন।

কয়েক পর্বের এই অনুষ্ঠানটির একটি পর্বে কথা বলেছেন গীতিকবি বাপ্পী খান। রিমেমবারিং আইয়ুব বাচ্চু’ সিরিজটির প্রথম পর্ব অবমুক্ত হবে ১৬ আগস্ট রাত ১০ টায় তানভীর তারেক এর অফিশিয়াল ফেসবুক ও ইউটিউব চ্যানেলে। পরবর্তীতে অনুষ্ঠানটি স্বাধীন মিউজিক অ্যাপেও দেখা যাবে।