‘দসরা’ সিনেমার জন্য কত পারিশ্রমিক নানির

114

ভারতের তেলেগু সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা ঘন্টা নবীন বাবু। তবে নানি নামেই অধিক পরিচিত তিনি। তার পরবর্তী সিনেমা ‘দসরা’। তেলেগু ভাষার এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন কীর্তি সুরেশ।

শ্রীকান্ত ওডেলা পরিচালিত এ সিনেমা ৩০ মার্চ বিশ্বব্যাপী মুক্তি পাবে। মুক্তির আগেই আলোচনায় উঠে এসেছেন নানি। এ সিনেমার জন্য নানি কত টাকা পারিশ্রমিক নিয়েছেন তা নিয়ে জোর চর্চা চলছে। কারণ এরই মধ্যে আরেক দফা পারিশ্রমিক বাড়িয়েছেন বলে গুঞ্জন উড়ছে।

টলিউড ডটনেট এক প্রতিবেদনে জানিয়েছে, ‘দসরা’ সিনেমার জন্য নানি ১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৯ কোটি ১১ লাখের বেশি টাকা)। কিন্তু নানি তার পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন। তার পরবর্তী ‘নানি৩০’ সিনেমার জন্য ২২ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন।

অ্যাকশন-থ্রিলার ঘরানার ‘দসরা’ সিনেমায় দ্বিতীয়বারের মতো জুটি বেঁধেছেন নানি-কীর্তি। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন— প্রকাশ রাজ, রাজেন্দ্র প্রসাদ, রোশান ম্যাথিউ, সাই কুমার, পুর্ণা প্রমুখ। বড় বাজেটের এ সিনেমা প্রযোজনা করছেন শুদ্ধকর চেরুকুরি।

২০০৮ সালে ‘অষ্ট চামা’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন নানি। হলিউডের এই রিমেক সিনেমাটি ব্যবসায়ীকভাবে সফল হয়। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। নানি অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—মজনু, নেনু লোকাল, নিনু কোরি, জার্সি, শ্যাম সিং রায় প্রভৃতি।