জেলায় ২৪ ঘণ্টায় ১৫ জন আক্রান্ত

88

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ৩শিশুসহ জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৩২ জন।
নতুন করে শনাক্তদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ৮ জন, শিবগঞ্জে ৪ জন, নাচোলে ১ জন ও ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন শনাক্ত হয়েছেন। ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে শনাক্তদের মধ্যে ১ জনের বাড়ি টিকরামপুর, ১ জনের নতুনহাট, ১জনের মাড়কোল (নাচোল), ১ জনের আরামবাগ, ১ জনের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর, ১ জন সদর উপজেলার সুন্দরপুর, ১ জনের আলমপুর ও ১জনের নাখরাজপুর গ্রামে। অন্যদিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনাক্তদের মধ্যে ১জনের বাড়ি দাদনচক, ১জনের ভবনীপুর, ১জনের নাককাটিতলা ও ১জনের জালমাছমারি গ্রামে। এছাড়া নাচোলে শনাক্তের বাড়ি নেজামপুর এবং ভোলাহাটে শসাক্তদের মধ্যে ১জনের বাড়ি পোলাডাঙ্গা ও ১জনের বাড়ি ধরমপুর গ্রামে।
বর্তমানে জেলায় ৩ শিশুসহ ৩২ জন ভর্তি ডেঙ্গু রোগী আছেন। তাদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে বিভিন্ন বয়সের ৯ জন পুরুষ ও ৫ নারীসহ ১৪ জন, শিবগঞ্জে ৯ জন পুরুষ ও ৫ নারীসহ ১৪ জন, গোমস্তাপুরে ও নাচোলে ১ জন করে পুরুষ এবং ভোলাহাটে ২জন পুরুষ রোগী ভর্তি আছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে রবিবার পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৩ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ৮৩১ জনকে। ছাড়পত্রপ্রাপ্তদের মধ্যে ৫৯১ জন পুরুষ এবং ২৪০ জন নারী রয়েছেন।
সিভিল সার্জন অফিসের প্রতিদিনের প্রতিবেদনে রবিবার এইসব তথ্য জানানো হয়েছে।