জার্সিতে লাথি বিতর্ক : মেসির পাশে আগুয়েরো

56

হঠাৎ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও। মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের জয়ে বিশ্বকাপে টিকে আছে আর্জেন্টিনা।  এই জয়ের পর স্বাভাবিকভাবেই ড্রেসিং রুমে উৎসবে মাতেন আলবিসেলেস্তে ফুটবলাররা। ভিডিওটি সেখানকার। আর্জেন্টিনার ড্রেসিং রুমে মেসির একটি জার্সি পড়ে থাকতে দেখা যায়।

অনেকে দাবি করছেন, ইচ্ছেকৃতভাবে সেটি পায়ের নিচে রেখেছেন মেসি। এ নিয়ে তো তাকে এক ধরনের হুমকিই দিয়ে রেখেছেন মেক্সিকোর বক্সার কানসেলো। এবার সাবেক সতীর্থ ও বন্ধু সার্হিও আগুয়েরো পাশে দাঁড়িয়েছেন মেসির।

কানসেলোর টুইটের জবাবে তিনি লিখেছেন, ‘মিস্টার কানসেলো, অযুহাত অথবা সমস্যার দিকে তাকাবেন না। নিশ্চিতভাবেই আপনি ফুটবলের ব্যাপারে কিছু জানেন না আর ড্রেসিং রুমে কী হয় সেটাও। ঘামের কারণে জার্সি সবসময়ই মাটিতে থাকে ম্যাচের পর। এরপর যদি আপনি ভালোভাবে দেখেন, সে পা থেকে বুট খুলতে গিয়ে ভুল করে পা লেগেছে। ’

এর আগে ‘পাউন্ড ফর পাউন্ড’ লড়াইয়ে গত মে মাসেও বিশ্বসেরা হওয়া ক্যানসেলো আলভারেস টুইট করে লিখেছেন, ‘আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন?’  আরেকটি টুইটে আলভারেজ লিখেছেন, ‘আমার সামনে যেন তাকে পড়তে না হয়, সেজন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত। ’

ভিডিও দেখে মেসি জার্সিকে অশ্রদ্ধা করেছেন বলে মনে হয়নি। এছাড়া এখন অবধি জানা যায়নি মেক্সিকোর কোনো ফুটবলারের সঙ্গে মেসি জার্সি বদলেছেন কি না। সেটি না করলেও দেশটির জার্সি আর্জেন্টিনার ড্রেসিং রুমে আসার সম্ভাবনা প্রায় নেই।