01713248557

চাঁপাইনবাবগঞ্জে ৬ মাসে রেমিটেন্স এসেছে ৬৪ দশমিক ৩ মিলিয়ন ডলার

 

চাঁপাইনবাবগঞ্জের রেমিটেন্স যোদ্ধারা চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত এই ৬ মাসে ৬৪ দশমিক ৩ মিলিয়ন ডলার রেমিটেন্স পাঠিয়েছেন। শুধু জুন মাসেই রেমিটেন্স পাঠিয়েছেন ১২ দশমিক ৯ মিলিয়ন ডলার। আজ দুপুরে জেলা অভিবাসন সমন্বয় কমিটির ত্রৈমাসিক সভায় এই তথ্য তুলে ধরেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক আখলাক-উজ-জামান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় তিনি আরো জানান, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ৩ হাজার ৪৯৫ জন বিদেশ গমনেচ্ছু ব্যক্তি জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে নিবন্ধন করেন। একই সময়ে মধ্যপ্রাচ্য, ইউরোপ ও মরিসাসের বিভিন্ন দেশে কর্মসংস্থানের জন্য গিয়েছেন ২ হাজার ৭৯৩ জন পুরুষ ও ৬২ জন নারী। এছাড়া জুন মাসে নিবন্ধন করেন ৭৩৮ জন। বিদেশ গিয়েছেন ৬৯৮ জন পুরুষ ও ২ জন নারী। একই সময়ে ১০ জন মৃত কর্মীর পরিবারকে অনুদান ও ২ জনকে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হয়েছে।

আখলাক-উজ-জামান আরো জানান, ২০২৩ সালে ১০ হাজার ৬৫৯ জন, ২০২২ সালে ৯ হাজার ১৮১ জন, ২০২১ সালে ৪ হাজার ২৯৪ জন ও ২০২০ সালে ১ হাজার ৮৮১ কর্মী ওইসব দেশে গিয়েছেন।

জেলা প্রশাসক ও কমিটির সভাপতি এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ড. পলাশ সরকার, জেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমানসহ অন্যরা।