চাঁপাইনবাবগঞ্জে সততা সংঘের বিভাগীয় সমাবেশ

99

এসো মিলে গড়ি দেশ দুর্নীতিমুক্ত বাংলাদেশ-এই স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে সততা সংঘের রাজশাহী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) জহুরুল হক। পরে শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে তিনি বক্তব্য প্রদান করেন।
দুদক, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক কামরুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, দুদক এর মহাপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) আক্তার হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ ইব্রাহিম হোসেন, সততা সংঘের পরামর্শক কাউন্সিলর গোদাগাড়ী উপজেলার পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এসএম তিতুমীর, পাবনার মাওলানা কসিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও সততা সংঘের সদস্য তৌহিদুল ইসলাম এবং নওগাঁর গাহন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও সততা সংঘের সদস্য কবিতা আকতার। স্বাগত বক্তব্য দেন দুদক সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর উপপরিচালক মো. মনিরুজ্জামান। দুদক এই সমাবেশের আয়োজন করে। পরে সততা সংঘ ও সততা স্টোরের ওপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শন ও গম্ভীরার আয়োজন করা হয়।
প্রতিদিন এক ঘণ্টা করে মিথ্যা কথা না বলার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার জহুরুল হক বলেন-মিত্যাবাদী ইসলামের শত্রু যারা মিথ্যা বলে তাদেরকে ঘৃণা করুন, ঘুষখোর দুর্নীতিগ্রস্ত মানুষকে ঘৃণা করুন, তাদেরকে আচার অনুষ্ঠানে পেছনে বসতে দিন, সাধারণ মানুষ যেন বুঝতে পারে ঘুষখোর-দুর্নীতির কারণে তাদেরকে সামনে না বসিয়ে পেছনে বসানো হয়েছে।
নতুন প্রজন্মই আগামীতে দেশের নেতৃত্ব দেবে, কাজেই তাদেরকে সৎ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শিক্ষার্থীদের নীতি নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। ইতিহাসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আর্য্যমৌর্য কেউ টিকে থাকে নি, কারণ তাদের মধ্যে কোনো নীতি নৈতিকতা ছিল না।
আলোচনা শেষে তিনি সবাইকে দুর্নীতি বিরোধী শপথবাক্য পাঠ করান। সমাবেশে দুদকের বিভিন্ন স্তরের কর্মকর্তা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মসিউল করিম বাবুসহ রাজশাহী বিভাগের ৮ জেলার ৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সমাবেশ সঞ্চালনা করেন রাজশাহী বেতারের সংবাদ পাঠাক ও উপস্থাপক আব্দুর রোকন মামুন।