চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণ বাড়ছে, নতুন শনাক্ত ৯

60

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ১৪ জুলাই ৪২ জনের নমুনা সংগ্রহ করে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। এতে এই ৯ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
এর মধ্যে সদর উপজেলায় ৩৫ জনে ৭ জন ও শিবগঞ্জে ৭ জনে ২ জন শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ৪৩।
সিভিল সার্জন অফিসের প্রতিদিনের করোনা ভাইরাস সম্পর্কিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে আরো জানানো হয়, এ নিয়ে জেলায় করোনার শুরু থেকে গত ১৪ জুলাই পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৭৯৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬০৯ জন এবং মারা গেছেন ১৬৪ জন। মারা যাওয়াদের মধ্যে সদর উপজেলার ১০৮ জন, শিবগঞ্জে ৩৩ জন, গোমস্তাপুরে ১২, নাচোলে ৬ জন এবং ভোলাহাট উপজেলার ৫ জন রয়েছে। একই সময় পর্যন্ত মোট ৪২ হাজার ১৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নেগেটিভ ফল এসেছে ৩৫ হাজার ৯০ জনের। বর্তমানে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ১৭ জন। সংগৃহীত নমুনার ফলাফল পেন্ডিং আছে ২৭ জনের।
এখন পর্যন্ত প্রথম ডোজ করোনার টিকা নিয়েছেন ১৩ লাখ ৮৫ হাজার ৫৭১ জন আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৩ লাখ ৩৪ হাজার ৭৭ জন। এছাড়া বুস্টার ডোজ নিয়েছেন ২ লাখ ৩১ হাজার ৩০০জন।
এদিকে মাস্ক পরিধান করে বাইরে বের হওয়ার নির্দেশনা থাকলেও সিংহভাগ মানুষকে মাস্ক ছাড়ায় ঘুরতে দেখা গেছে। জানা যায়, অনেক পরিবারের সদস্যরা ঠাণ্ডা জ্বরে আক্রান্ত হচ্ছেন। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার জরুরি বেল সচেতন মহল মনে করছেন।