চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১৯ জন পেলেন বাছুর ২০০ জন হাঁস-মুরগি

82

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ২০০ জনকে ২০টি করে মুরগি ও ২০টি করে হাঁস এবং ১৯ জনকে ১টি করে বাছুর দেয়া হয়েছে। রবিবার সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এসব বিতরণ করা হয়।
‘সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প’র আওতায় সুফলভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাছুর, মুরগি ও হাঁস বিতরণ করা হয়।
অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিই এই প্রকল্পের উদ্দেশ্য বলে অনুষ্ঠানে জানান আয়োজকরা। এর মাধ্যমে ক্ষুদ্র নৃগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ উৎপাদন (গবাদিপশু, হাঁস-মুরগি) এবং পাশাপাশি তাদের আমিষের চাহিদা পূরণ করে জীবনমানের উন্নয়ন ঘটবে বলে আশা প্রকাশ করা হয়।
বেলা ১১টায় সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চাঁপাইনবাবগঞ্জের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেনÑ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ডা. মোস্তাফিজুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। অনুষ্ঠান সঞ্চলনা করেন ভারপ্রাপ্ত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আখতারুজ্জামান।