ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল

95

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষের জালে একের পর এক বল পাঠিয়ে উৎসব করেছিল রিয়াল মাদ্রিদ। অথচ লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দেখা গেল উলটো চিত্র। বল দখল কিংবা আক্রমণে এগিয়ে থাকলেও কোনো গোল করতেই পারল না করিম বেনজেমা-ভিনিসিয়ার জুনিয়রা। ফলে শেষ পর্যন্ত গোলশূণ্য ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে কার্লো আনচেলেত্তির শিষ্যদের। বিশ্বকাপের পর থেকেই লিগে ছন্দ হারিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। তাদের পারফরম্যান্সেও ধারাবাহিকতা দেখা যাচ্ছেনা। বিশ্বকাপের পর লিগে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছে রিয়াল। যেখানে দুই জয়ের বিপরীতে রয়েছে একটি করে হার ও ড্র। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসে রিয়াল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আক্রমণের হার আরও বাড়িয়ে দিতে থাকে স্বাগতিকরা। তবে গোলরক্ষক আলেক্স রেমিরোর দৃঢ়তায় বেঁচে যায় সফরকারীরা।

প্রথম হাফে বল দখল ও আক্রমণের হার দ্বিতীয় হাফেও বজায় রাখে রিয়াল। তবে কাজের কাজ কিছুই হয়নি। ম্যাচে ৬১ শতাংশ বল ছিল রিয়াল খেলোয়াড়দের দখলে। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলপোস্টে ২০ শট নিয়েছে তারা, যার ৭টি অন টার্গেট ছিল। তবে শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় আনচেলত্তির দলের।

শনিবার জিরোনাকে হারিয়ে রিয়ালের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭। ঘরের মাঠে হোঁচট খাওয়ার পর সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৪২। এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল সোসিয়েদাদ।