গায়িকার কুকুর ছিনতাই, ২১ বছরের কারাদণ্ড

32

গত বছরের শুরুর দিকে জনপ্রিয় মার্কিন পপ গায়িকা ও অভিনেত্রী লেডি গাগার কুকুর ছিনতাই হয়। পরে এ ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ। এ মামলার আসামি জেমস হাওয়ার্ড জ্যাকসনকে ২১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৫ ডিসেম্বর) লস অ্যাঞ্জেলেসের একটি আদালত এ মামলার রায় ঘোষণা করেন। খবর নিউ ইয়র্ক টাইমসের।

জ্যাকসন ছাড়াও এ মামলায় আরো দু’জন অভিযুক্ত ছিলেন। তারা কারাগারে রয়েছেন। এর আগে জ্যাকসনকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু পুলিশি হেফাজত থেকে পালিয়ে যায়; পরে তাকে আবারো গ্রেপ্তার করা হয়। তারই বিরুদ্ধে মামলাটি দীর্ঘ দিন ধরে চলছিল। গতকাল রায় দিয়েছেন আদালত।  গত বছরের ফেব্রুয়ারিতে লেডি গাগার তিনটি পালিত কুকুর নিয়ে রাতে হাঁটতে বেরিয়েছিলেন কেয়ারটেকার রায়ান ফিশার। এসব কুকুরের মূল্য জানতেন ছিনতাইকারীরা। পরে ফিশারের বুকে গুলি করে কুকুর তিনটি নিয়ে সটকে পড়েন ছিনতাইকারীরা। তিনটি কুকুরের মধ্যে একটি কুকুর ছিনতাইকারীদের হাত থেকে পালিয়ে আসে।

এ ঘটনার সময়ে শুটিংয়ের কাজে ইতালি ছিলেন লেডি গাগা। দেশে ফিরে কুকুরগুলো ফেরত পেতে ৫ লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেন এই গায়িকা। এর কিছুদিন পর কোজি এবং গুস্তাভ নামে দুই কুকুর নিয়ে হাজির হন এক মহিলা। পরে পুলিশ জানায়, এই মহিলাও ওই অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন। ফলে তার বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়।