গার্ডার দুর্ঘটনা: ২২ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ

74

রাজধানীর উত্তরায় গার্ডারচাপায় প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহতের মামলায় আগামী ২২ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগস্ট) মামলার এজাহার আদালতে আসে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তা গ্রহণ করেন। উত্তরা পশ্চিম থানার পরিদর্শক মোহাম্মদ ইয়াসীন গাজীকে মামলাটি তদন্ত করে ২২ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। আদালতে উত্তরা পশ্চিম থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক লিয়াকত আলী এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, সোমবার বিকেলে রাজধানীর উত্তরার জসিমউদ্দীন রোডে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডারে চাপা পড়ে প্রাইভেট কারে থাকা শিশুসহ ৫ যাত্রী নিহত হন। তারা হলেন—মো. রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬), জাকিয়া (২) এবং ফাইজ। তবে ভাগ্যক্রমে বেঁচে যান নববিবাহিত দম্পতি হৃদয় ও রিয়া।

সোমবার দিবাগত রাতে নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মণ্ডল বাবু উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। অবহেলার কারণে এ ঘটনা ঘটায় ক্রেনের চালক, ঠিকাদারি প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তি এবং নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত অজ্ঞাত ব্যক্তিদের মামলায় আসামি করা হয়েছে।