খাদ্যসামগ্রীসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাসদের মিছিল ও সমাবেশ

15

রুশ বিপ্লবের ১০৫তম বার্ষিকী ও বাসদের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় দিবসটি উপলক্ষে শহরের মুজিব চত্বরে বাসদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা এই মিছিল ও সমাবেশের আয়োজন করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জেলা বাসদের আহ্বায়ক কানাই দাসের সভাপতিত্বে মিছিল শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেনÑ কেন্দ্রীয় ক্ষেতমজুর পার্টির সহসভাপতি ও নওগাঁ জেলা বাসদের সভাপতি জয়নাল আবেদীন মুকুল। তিনি তার বক্তব্যে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর মূল্যবৃদ্ধির জন্য সরকারের সমালোচনা করে বলেন, দেশে ইউরিয়া সার তৈরির কাঁচামাল থাকা সত্ত্বেও সার কারখানা তৈরি না করে বিদেশীদের স্বার্থ রক্ষায় কুয়েত, সৌদিসহ বিভিন্ন দেশ থেকে বেশি দামে সার কিনছে সরকার।
তিনি কৃষকের কাছ থেকে পর্যাপ্ত পরিমাণ ধান ক্রয় করে ও রেশনের মাধ্যমে জনগণের কাছে চাল বিক্রির দাবি জানিয়ে বলেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রী দেশে বিদ্যুতের সমস্যা নাই বলে ঘোষণা দিলেও বিদ্যুতের দাম বৃদ্ধি করছেন।
শ্রমজীবী মানুষের কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, সরকার ব্যাবসায়ীদের স্বার্থ রক্ষা করতে গিয়ে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করায় সাধারণ মানুষ আজ দিশেহারা। অবিলম্বে খাদ্যপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম কমানোর দাবি জানান তিনি।
সমাবেশে সংহতি জানিয়ে আরো বক্তব্য দেন, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন। এছাড়া আরো বক্তব্য দেন, জেলা বাসদের নারী নেত্রী রুমালী হাসদা, কল্পনা রানী, ফরজ মুনি পাহানসহ অন্যরা।