ক্রোমে রিডাইরেক্ট করা বিজ্ঞাপন বন্ধ হবে

363

ক্রোম ব্রাউজারে ‘বিরক্তিকর’ রিডাইরেক্টেড বিজ্ঞাপন বন্ধের পরিকল্পনা করছে মার্কিন ওয়েব জায়ান্ট গুগল। ২০১৮ সালে তিনটি ধাপে এই পরিকল্পনা বাস্তবায়িত হবে।
বুধবার এক ব্লগ পোস্টে গুগল ক্রোম ডেভেলপার রিলেশনস দলের পক্ষ থেকে বলা হয়, ুক্রোম পপ-আপ ব্লকার আর অটোপ্লে সুরক্ষার মতো ফিচার আনার পর এবার তিনটি নতুন সুরক্ষা ফিচার আনা হবে।”
২০১৮ সালের জানুয়ারি থেকে ক্রোমের পপ-আপ ব্লকার সাইটগুলো থেকে নতুন উইন্ডোজ আর ট্যাব চালু হওয়ার মতো হয়রানিমূলক অভিজ্ঞতাগুলো ঠেকাবে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।
ওই প্রতিবেদনে বলা হয়, ুআমরা দেখেছি, প্রায়ই পেইজে এমবেড করা তৃতীয় পক্ষের কনটেন্ট থেকে রিডাইরেক্টেড হয়, আর পেইজের মালিক এটি একদমই চান না।”
অধিকাংশ ব্যবহারকারীর কাছ থেকে গুগলের পাওয়া মতামতগুলোর মধ্যে একটি হচ্ছে কোনো পেইজ থেকে অপ্রত্যাশিতভাবে অন্য কোনো পেইজে নিয়ে যাওয়া।
গুগলের ওই দলের পক্ষ থেকে বলা হয়, ুএটি শনাক্ত করতে ক্রোম ৬৪ তৃতীয় পক্ষের আইফ্রেইমগুলো থেকে রিডাইরেক্ট না করে একটি ইনফোবার দেখাবে, যদি না ব্যবহারকারী ওই ফ্রেমে কোনো ক্লিক করেন। এর ফলে পেইজটি পড়ছেন এমন ব্যবহারকারীদের পেইজেই রাখা হবে, আর অবাক করে অন্য কোনো পেইজে রিডাইরেক্ট করা বন্ধ করা হবে।”