ক্রীড়ায় পৃষ্ঠপোষকতার আহ্বান জেলা প্রশাসকের

62

চাঁপাইনবাবগঞ্জে ফুটবলসহ ক্রীড়া ক্ষেত্রে সরকারের পাশাপাশি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনসহ বিত্তবানদের পৃষ্ঠপোষকতার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
মঙ্গলবার জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
চাঁপাইনবাবগঞ্জের খেলোয়াড়রা বিভাগীয় ও জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হবে বলে আশা প্রকাশ করে জেলা প্রশাসক বলেন, উঠতি বয়সের তুরুণরা খেলাধুলার সঙ্গে থাকলে ভালো থাকে, তারা মাদক থেকে দূরে থাকে, তাই তদেরকে ফুটবল ও ক্রিকেটসহ অন্যান্য খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত রাখতে হবে। মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে খেলোয়াড়দের সচেতন থাকার আহ্বান জানান।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ডা. আ.আ. ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে জাতীয় সংগীত পরিবেশন এর সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা করা হয় এবং বেলুন উড়িয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেনসহ অন্যরা।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস এই টুর্নামেন্টের আয়োজন করেছে। উদ্বোধনী খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে বালক (অনুর্ধ্ব-১৭) নবাবগঞ্জ সদর উপজেলা বনাম শিবগঞ্জ উপজেলা ফুটবল দল এবং বালিকা (অনুর্ধ্ব-১৭) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা বনাম সদর উপজেলা ফুটবল দল।
টুর্নামেন্টে জেলার ৫ উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২টি করে বালক বালিকা মিলে মোট ১২ টি ফুটবল দল অংশ নিচ্ছে।