ক্যারিয়ার সেরা বোলিং সানির, শতক মজিদের

313

আব্দুল মজিদের শতকে বিশাল সংগ্রহ গড়া প্রাইম দোলেশ্বর পেয়েছে অনায়াস জয়। আরাফাত সানির ক্যারিয়ার সেরা বোলিংয়ে হারের বৃত্তেই থেকে গেছে ভিক্টোরিয়া।
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে ১১৯ রানে হেরেছে ভিক্টোরিয়া। চলতি আসরে আট ম্যাচে এটা তাদের অষ্টম পরাজয়। পঞ্চম এই জয়ে সুপার লিগে খেলার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হয়েছে দোলেশ্বরের।
বিকেএসপির তিন নম্বর মাঠে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৩৯ রান করে দোলেশ্বর। জবাবে ৪৫ ওভার ৫ বলে ২২০ রানে অলআউট হয়ে যায় ভিক্টোরিয়া।
বড় লক্ষ্য তাড়ায় কখনওই জয়ের সম্ভাবনা জাগাতে পারেননি দলটি। দ্বিতীয় ওভারেই বোলিংয়ে এসেই আঘাত হানেন বাঁহাতি স্পিনার সানি। তার দারুণ বোলিংয়ে ৩৯ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে ভিক্টোরিয়া।
শফিউল হায়াত ও মইনুল ইসলামের ব্যাটে খানিকটা প্রতিরোধ গড়ে হেরে চলা দলটি। ৬৫ বলে ৫টি চার আর তিনটি ছক্কায় ৬৬ রান করে ফিরেন শফিউল। মইনুল বিদায় নেন ৬৪ রানে।
এই দুই জনের বিদায়ের পর বেশিদূর এগোয়নি ভিক্টোরিয়ার ইনিংস।
৫৬ রানে ৬ উইকেট নিয়ে দোলেশ্বরের সেরা বোলার সানি। ২২ উইকেট নিয়ে তিনিই এখন লিগের সর্বোচ্চ উইকেট শিকারী।
এর আগে নিজের পুরানো ক্লাব ভিক্টোরিয়াকে বিশাল লক্ষ্য ছুড়ে দেন মজিদ। প্রথম তিনটি উইকেটে এই উদ্বোধনী ব্যাটসম্যান উপহার দেন তিনটি অর্ধশত রানের জুটি।
ইমতিয়াজ হোসেনের সঙ্গে ৭২, শাহরিয়ার নাফীসের সঙ্গে ৯১ আর মার্শাল আইয়ুবের সঙ্গে ম্যাচ সেরা মজিদের ৫২ রানের তিনটি জুটিতে বড় সংগ্রহের ভিত পায় দোলেশ্বর। মাহবুবুল আলমের বলে বোল্ড হয়ে থামে ডানহাতি ব্যাটসম্যানের ১১৬ রানের ইনিংস। ১১৪ বলে এই রান করতে ৭টি চার ও ৫টি ছক্কা হাঁকান তিনি।
ভালো শুরুর সুবিধা শেষে কাজে লাগিয়েছেন চতুরঙ্গ ডি সিলভা ও শরিফউল্লাহ। দুই জনে ৬.৩ ওভারে গড়েছেন ৮৭ রানের এক বিধ্বংসী জুটি। ২১ বলে অর্ধশতকে পৌঁছানো লঙ্কান অলরাউন্ডার চতুরঙ্গ ফিরেন ২৫ বলে ৪টি ছক্কা আর ৬টি চারে ৬৪ রান করে। শরিফউল্লাহ দুটি করে ছক্কা-চারে ২৫ বলে অপরাজিত থাকেন ৩৯ রানে।
বিশাল এই সংগ্রহ গড়ার পর আর জয় নিয়ে ভাবতে হয়নি দোলেশ্বের।

সংক্ষিপ্ত স্কোর:
প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ৩৩৯/৬ (ইমতিয়াজ ৩৬, মজিদ ১১৬, শাহরিয়ার ৩৪, মার্শাল ২৪, চতুরঙ্গ ৬৪, শরিফউল্লা ৩৯*, এনামুল ১৩, হাবিবুর ০*; মাহবুবুল ২/৫৮, আশিক ০/৫০, মইনুল ১/৮০, রুবেল ০/৩২, আরাফাত সানি জুনিয়র ২/৪৮, সালেহীন ১/৫৩, মুস্তাকিম ০/১৩)
ভিক্টোরিয়া: ৪৫.৫ ওভারে ২২০ (রুবেল ৫, আরাফাত সানি জুনিয়র ২৮, ফারুক ৪, উত্তম ০, শফিউল ৬৬, মইনুল ৬৪, আশিক ১, মুস্তাকিম ৭, মাহবুবুল অনিক ৫, মাহবুবুল ২৪, সালেহীন ১২; রেজা ০/২, সানি ৬/৫৬, এনামুল ১/৩২, হাবিবুর ০/৩৯, চুতরঙ্গ ১/৪৬, শরিফ ০/৪, মার্শাল ১/২১)
ফল: প্রাইম দোলেশ্বর ১১৯ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: আব্দুল মজিদ