কানসাট ইউপি নির্বাচন আগামীকাল

89

আগামীকাল অনুষ্ঠিত হবে শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদের নির্বাচন। এর মধ্যে আজ দুপুরে ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে। উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তাসিনুর রহমান জানান, ১০টি কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ রয়েছেন। ইতোমধ্যে প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে সকল নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দেয়া হয়েছে। নির্বাচনে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রয়েছেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ২১৪ জন। তিনি জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার রয়েছে ৩১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২২ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৪২৮ জন। নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রতীকের প্রার্থী বেনাউল ইসলাম ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সেফাউল মূলক প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত জানান, নির্বাচনে কোন ধরণের বিশৃংখলার আশঙ্কা নেই। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করবেন।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনিক কর্মকর্তাগণ কানসাট ইউপির ১০টি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।