এবার না জিতলে বিশ্বকাপ কখনোই নয় : মেসি

220

জাতীয় দলের হয়ে চারটি ফাইনাল খেললেও শিরোপার দেখা মেলেনি। রাশিয়া বিশ্বকাপ জিতে সে অপূর্ণতা ঘোঁচাতে মরিয়া লিওনেল মেসি। আর্জেন্টিনা অধিনায়কের মতে, তারা এবার বিশ্বকাপ জিততে না পারলেও আর কখনোই পারবে না।
গত কয়েক বছরে টানা তিনটি ফাইনালে উঠেও শিরোপার দেখা পায়নি মেসির আর্জেন্টিনা। এর মধ্যে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানির কাছে ১-০ গোলে হারে তারা। এরপর ২০১৫ ও ২০১৬ সালে দুইবার কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হার মানে দলটি। ২০০৭ সালের কোপা আমেরিকার ফাইনালেও উঠেছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দেড়টায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিক স্পেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর আগে ফক্স স্পোর্টস আর্জেন্টিনাকে সবশেষ বিশ্বকাপের স্মৃতি চারণ করে মেসি বলেন, “এটা কঠিন ছিল। কারণ আমরা ট্রফি তুলে ধরতে পারিনি। বিশ্বকাপ ট্রফির পাশ দিয়ে যাওয়াটা ছিল খুবই কষ্টের।” “বাজে এই অভিজ্ঞতা থেকে মুক্তি পেতে চাই আমরা। বিশ্বকাপ জিততে চাই। আগের প্রতিযোগিতাগুলোতে খুব কাছে গিয়ে শিরোপা তুলে ধরতে না পারাটা আমাদের সবার জন্যই ছিল হতাশার।” “আমরা নিজেদের কাছে ঋণী। তবে আমরা ভক্তদের কাছে কিছুতে ঋণী নই। কারণ আমরা সবসময় আমাদের শতভাগ দিয়ে খেলি। আমরা তিনবার ফাইনালে উঠেছি।” “আমরা মনে করি, বিশ্বকাপ এবার না জিততে পারলে আর কখনই নয়।ৃআমাদের চিন্তা করতে হবে যে, এটাই এই দলের খেলোয়াড়দের শেষ বিশ্বকাপ হতে পারে।” তবে বিশ্বকাপ জয়ের রাস্তাটা সহজ হবে না বলে বিশ্বাস মেসির। রাশিয়া বিশ্বকাপে আরও চারটি দেশকে পরিষ্কার ফেভারিট হিসেবে দেখছেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। “এই মুহূর্তে আমরা বিশ্বকাপ জেতার প্রতিদ্বন্দ্বীদের মধ্যে নেই। এখানে স্পেন, জার্মানি, ব্রাজিল ও ফ্রান্সের মতো আরও ভালো দল আছে।”