এবার দল বেঁধে সেই বিতর্কিত উদযাপন মার্টিনেজদের

113

কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জয়ের পর অশ্লীল এক উদযাপন করেছিলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সেই উদযাপন করে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন মার্টিনেজ। পর ‘ফ্রান্স ফুটবল’ সাময়িকীকে এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেছিলেন, সতীর্থদের সঙ্গে মজা করতে ওটা করেছিলাম। আমি দ্বিতীয়বার কখনো একইভাবে করতে চাইব না।

কাতার বিশ্বকাপে মার্টিনেজের করা সেই বিতর্কিত উদযাপন। তবে নিজের কথা রাখতে পারলেন না এই আর্জেন্টাইন গোলরক্ষক। কাতার বিশ্বকাপ জয়ের পর প্রথমবার শুক্রবার (২৪ মার্চ) ভোরে পানামার বিপক্ষে খেলতে নেমেছিলো আর্জেন্টিনা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর বুয়েনেস এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে বিশ্বজয়ীদের অভ্যর্থনা জানায় প্রায় ৮০ হাজার দর্শক।

বিশ্বজয়ের তিন মাস পর দেশবাসীর সামনে ফের শিরোপা উদযাপনে মাতে আলবিসেলেস্তারা। এরই ফাঁকে বিশ্বকাপে করা মার্টিনেজের সেই বিতর্কিত উদযাপন করে মার্টিনেজ। এবার একা নয়, দল বেঁধে সেই উদযাপন করেন মার্টিনেজ। এসময় সেই উদযাপনে মার্টিনেজের সঙ্গী হয় এরমান পেৎসেলা, গুইদো রদ্রিগেজ, জেরোনিমো রুলি ও মার্কাস আকুনা। দল বেঁধে সেই বিতর্কিত উদযাপনের ভিডিও মুহূর্তে ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।